সাংগঠনিক রদবদল এবার মালদাতেও, চেয়ারম্যান পদ থেকে অপসারিত মোয়াজ্জেম

কয়েকজন নেতার সঙ্গে ইতিমধ্যেই বিজেপি নেতৃত্বের কথা বার্তা চলছিল বলেই তৃণমূলের একটি সূত্র জানিয়েছে। আগে রাজ্য তৃণমূল সভাপতি সুব্রত বক্সী ও ভোটকুশলী প্রশান্ত কিশোরের এক গুরুত্বপূর্ণ বৈঠকে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত বলেই জানা গেছে দলীয় সূত্রে।

সাংগঠনিক রদবদল এবার মালদাতেও, চেয়ারম্যান পদ থেকে অপসারিত মোয়াজ্জেম
মোয়াজ্জেম হোসেন- বাঁ দিকে, ডান দিকে কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী
Follow Us:
| Updated on: Jan 15, 2021 | 10:02 PM

মালদা: দক্ষিণ দিনাজপুরের পর মালদা (Malda) জেলা সংগঠনেও ব্যাপক রদবদল করল তৃণমূল কংগ্রেস (TMC) নেতৃত্ব। মোয়াজ্জেম হোসেনকে জেলার চেয়ারম্যান পদ থেকে সরিয়ে সেই জায়গায় আনা হল কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীকে। শুক্রবার রাজ্য তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব এই সিদ্ধান্ত নিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই ক্ষোভ জমা হচ্ছিল দলের অন্দরে। সেই কারণেই এই রদবদল বলে মনে করছে রাজনৈতিক মহল। এর পাশাপাশি আরও বেশ কয়েকটি রদবদল করা হয়েছে কোর কমিটিতে। জেলায় তৃণমূলের কোর কমিটিতে এবার ঠাঁই পেয়েছেন মোথাবাড়ির বিধায়িকা তথা তৃণমূলের নেত্রী সাবিনা ইয়াসমিন একৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীবং মালদা জেলা তৃণমূলের চাণক্য হেমন্ত শর্মা। এই দু’জনকে কো-অর্ডিনেটর হিসেবে রাখা হয়েছে। এছাড়াও কোর কমিটিতে স্থান পেয়েছেন বিধায়ক নিহার রঞ্জন ঘোষ।

বিধানসভা ভোটের প্রাক্কালে কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীকে দলের চেয়ারম্যান পদে বসানো জেলা রাজনৈতিক মহলে বেশ তাৎপর্যপূর্ণ। কয়েকজন নেতার সঙ্গে ইতিমধ্যেই বিজেপি নেতৃত্বের কথা বার্তা চলছিল বলেই তৃণমূলের একটি সূত্র জানিয়েছে। আগে রাজ্য তৃণমূল সভাপতি সুব্রত বক্সী ও ভোটকুশলী প্রশান্ত কিশোরের এক গুরুত্বপূর্ণ বৈঠকে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত বলেই জানা গেছে দলীয় সূত্রে।

আরও পড়ুন: কবে বিজেপিতে যোগ দিচ্ছেন রাজীব? তারিখ স্পষ্ট করলেন সৌমিত্র খাঁ

যদিও কৃষ্ণেন্দুবাবু ফোনে জানিয়েছেন, “কলকাতা থেকে আমাদের দিদি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রস্তাব আকারে অনুমোদনের জন্য গিয়েছে বলে শুনেছি। তবে আমি পদ পাই বা না পাই, সেটি কোনও বিষয় নয়। আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক হিসাবে কাজ করছি ও কাজ করে যাব।”

আরও পড়ুন: মন্ত্রী বনাম মন্ত্রী: উত্তরের ‘উন্নয়ন’ নিয়ে রবিকে প্রশ্ন গৌতমের