জ্ঞানেশ্বরীকাণ্ডে মমতার ‘মদত’! বিজেপির দাবিকে ‘পাগলের প্রলাপ’ বলে ওড়ালেন ছত্রধর

'এক মাত্র বিজেপি-ই পারে লাশ নিয়ে রাজনীতি, নাচানাচি করতে।' মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে অভিযোগ তোলায় পালটা তোপ ছত্রধরের (Chhatradhar Mahato)।

জ্ঞানেশ্বরীকাণ্ডে মমতার 'মদত'! বিজেপির দাবিকে 'পাগলের প্রলাপ' বলে ওড়ালেন ছত্রধর
অলংকরণ- অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Mar 15, 2021 | 10:26 PM

কলকাতা: “একমাত্র বিজেপি-ই পারে লাশ নিয়ে নাচানাচি করতে।” জ্ঞানেশ্বরী (Jnaneswari Express Accident) এবং নেতাইকাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পরোক্ষ ‘মদত’ রয়েছে বলে অভিযোগ তুলেছিলেন ঝাড়গ্রামের বিজেপি (BJP) প্রার্থী সুখময় সতপথী। তাঁকে ঠিক এই ভাষাতেই পালটা তোপ দেগেছেন তৃণমূল (TMC) নেতা ছত্রধর মাহাতো (Chhatradhar Mahato)।

প্রচারে বেরিয়ে এ দিন ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী দাবি করেন, জ্ঞানেশ্বরী এবং নেতাইয়ের ঘটনা যখন ঘটে তখন ছত্রধর মাহাতো তৃণমূলের ব্লক সভাপতি ছিলেন। খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও এই দাবি কখনও নস্যাৎ করেননি। সেই কারণে উভয় ঘটনার ক্ষেত্রেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘মদত’ ছিল বলে দাবি করেছেন তিনি। যার জবাবে জনসাধারণ কমিটির প্রাক্তন নেতা বলেন, “জ্ঞানেশ্বরী ও নেতাই দুটো ঘটনাই ঘটে ২০১০ সালে। আর আমি গ্রেফতার হয়েছি ২০০৯ সালে। ওই ঘটনার সময় আমি তৃণমূলের কোনও পদে ছিলাম না। সুতরাং এটা পাগলের প্রলাপ ছাড়া কিছুই নয়।”

মমতার বিরুদ্ধে তোলা অভিযোগ নিয়েও বিজেপি নেতা কটাক্ষ করতে ছাড়েননি অধুনা এই তৃণমূল নেতা। তাঁর কথায়, “আজ সুখময়বাবুর সভায় যে মানুষ এসেছিল, উনি কি পারবেন তাঁদের মেরে ফেলতে? তিনি কি নিজের লোককে খুন করবেন? ওই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ছিল উনি কীভাবে বলছেন? এক মাত্র বিজেপি-ই পারে লাশ নিয়ে রাজনীতি, নাচানাচি করতে।” তাঁর সংযোজন, “আমার বিরুদ্ধে কী ধরনের মামলা রয়েছে সেটা না জেনে একজন রাজনীতিককে নিয়ে এই ধরনের মন্তব্য করা অন্যায়।”

আরও পড়ুন: ‘মমতার মদতে জ্ঞানেশ্বরী-কাণ্ড,’ বিস্ফোরক বিজেপি

একই সঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনে জঙ্গলমহলে কোনও ভাবেই ২০১৯ লোকসভা ভোটের মতো ছবি না বলে আত্মবিশ্বাসী কণ্ঠে জানান ছত্রধর। তাঁর দাবি, আদিবাসীদের সামাজিক বন্ধন সৌহার্দ্য নষ্ট করতে চেয়েছিল বিজেপি। আর সাধারণ মানুষ বিজেপির সেই চেষ্টা ধরে ফেলেছে। তাই একুশের ঝাড়গ্রামে উনিশের গেরুয়া ঝড় স্তিমিত হয়ে পড়বে বলেই দাবি করেন জঙ্গলমহলের এই দৌর্দণ্ডপ্রতাপ এই নেতা।

আরও পড়ুন: শুভেন্দুর মমতা-বিভ্রাট, তৃণমূল সুপ্রিমোকে দুষতে টানলেন অন্য মমতাকে