Train Cancelled: শুক্র থেকে ৩ দিন নৈহাটি-হালিশহর শাখায় বাতিল একগুচ্ছ লোকাল; একাধিক এক্সপ্রেসের রুট বদল

আগামী ১৭ ফেব্রুয়ারি, শুক্রবার রাত সাড়ে ১২টা থেকে ১৯ ফেব্রুয়ারি, রবিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে নৈহাটি-হালিশহর শাখায় রেললাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকবে।

Train Cancelled: শুক্র থেকে ৩ দিন নৈহাটি-হালিশহর শাখায় বাতিল একগুচ্ছ লোকাল; একাধিক এক্সপ্রেসের রুট বদল
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2023 | 7:16 PM

শিয়ালদা: হাওড়া-বর্ধমান শাখার পর এবার শিয়ালদহ মেইন শাখার নৈহাটি-হালিশহরের মধ্যে ট্রেন চলাচল ব্যাহত হতে চলেছে। নৈহাটি ও হালিশহরের মধ্যে তৃতীয় লাইনের কাজ শুরু হচ্ছে। তার জেরেই আগামী শুক্র, শনি ও রবিবার বেশ কিছু ট্রেন বাতিল এবং কিছু ট্রেনের গতিপথ নিয়ন্ত্রণ ও পরিবর্তন করা হচ্ছে। বৃহস্পতিবার পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে।

রেলের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১৭ ফেব্রুয়ারি, শুক্রবার রাত সাড়ে ১২টা থেকে ১৮ ফেব্রুয়ারি, শনিবার ভোর ৩টে পর্যন্ত নৈহাটি ও হালিশহরের মধ্যবর্তী সমস্ত লাইনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকবে। আবার ১৮ ফেব্রুয়ারি, শনিবার ও ১৯ ফেব্রুয়ারি, রবিবারও বিক্ষিপ্তভাবে এই শাখায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হবে। তৃতীয় লাইনে কাজের জন্যই বিদ্যুৎ সংযোগ বিক্ষিপ্ত করা হবে। তার ফলে এই শাখায় বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে এবং কিছু ট্রেনের রুট বদল ও নিয়ন্ত্রিত করা হয়েছে। যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে, দেখে নেওয়া যাক একজনজরে…

ট্রেন বাতিল– আগামী ১৭, ১৮ ও ১৯ ফেব্রুয়ারি অর্থাৎ শুক্র, শনি ও রবিবার আপ ০৩১৩৯ শিয়ালদা-রানাঘাট মেমু বাতিল থাকবে।

রুট নিয়ন্ত্রণ করা হবে – আগামী ১৭, ১৮ ও ১৯ ফেব্রুয়ারি অর্থাৎ শুক্র, শনি ও রবিবার ডাউন ০৩১৯৮ লালগোলা- শিয়ালদা মেমু রাণাঘাট থেকে ছাড়বে।

রুট বদল- আগামী ১৮, ১৯ ও ২০ ফেব্রুয়ারি অর্থাৎ শনি, রবি ও সোমবার ১৩১০৬ বালিয়া-শিয়ালদা এক্সপ্রেস ডানকুনি হয়ে যাবে এবং ডানকুনি স্টেশনে থামবে। এছাড়া আগামী ১৮ ফেব্রুয়ারি, শনিবার ১৩১৫৬ সীতামারহি-কলকাতা মিথইসাঞ্চল এক্সপ্রেস, আগামী ১৯ ফেব্রুয়ারি, রবিবার যোগবানি-কলকাতা এক্সপ্রেস এবং আগামী ২০ ফেব্রুয়ারি, সোমবার ১৩১৩৬ জয়নগর-কলকাতা উইকলি এক্সপ্রেস ট্রেনটি ব্যান্ডেল পর্যন্ত যাবে।

নৈহাটি-হালিশহরের মধ্যে তৃতীয় লাইনের কাজের জন্য় ট্রেন বাতিল ও রুট বদলের ফলে নিত্যযাত্রীদের কিছুটা সমস্যা হবে। এর জন্য রেলের তরফে দুঃখপ্রকাশ করেছেন জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।