Krishna Kalyani: আরও আয়কর অফিসার বিধায়কের বাড়িতে, এখনও ‘ঘরবন্দি’ কৃষ্ণ

IT Raid: সন্ধে ৬ টা নাগাদ আরও একজন আধিকারিক পৌঁছে যান তাঁর বাড়িতে। সঙ্গে এসেছে আরও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানও। পরে রাত আরও বাড়তে, প্রায় সাড়ে আটটা নাগাদ আরও তিনজন অফিসার ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ান পৌঁছে যান বিধায়কের বাড়িতে।

Krishna Kalyani: আরও আয়কর অফিসার বিধায়কের বাড়িতে, এখনও 'ঘরবন্দি' কৃষ্ণ
বাড়ির বারান্দায় বিধায়ক
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2023 | 11:54 PM

রায়গঞ্জ: সন্ধে নামতেই রায়গঞ্জে (Raiganj) আরও তৎপরতা বাড়ছে আয়কর আধিকারিকদের (IT Officers)। এখনও বিধায়ক কৃষ্ণ কল্যাণীর (Krishna Kalyani) বাড়িতেই রয়েছেন আয়কর অফিসাররা (IT Raid)। বিধায়ককে কার্যত গৃহবন্দি করে রেখে চলছে অভিযান। সন্ধে ৬ টা নাগাদ আরও একজন আধিকারিক পৌঁছে যান তাঁর বাড়িতে। সঙ্গে এসেছে আরও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানও। পরে রাত আরও বাড়তে, প্রায় সাড়ে আটটা নাগাদ আরও তিনজন অফিসার ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ান পৌঁছে যান বিধায়কের বাড়িতে। এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে, তাঁর বাড়ির ভিতর বিভিন্ন নথি খতিয়ে দেখছেন আয়কর অফিসাররা। আলমারি খুলে তল্লাশি চলছে বলেও সূত্র মারফত জানা যাচ্ছে। এখনও পর্যন্ত যা পরিস্থিত, তাতে অনুমান করা হচ্ছে অনেক রাত পর্যন্ত চলতে পারে আয়কর দফতরের এই অভিযান।

পরিবার সূত্রে খবর, এদিন খুব সকাল সকাল আয়কর দফতরের অফিসাররা পৌঁছে গিয়েছিলেন বিধায়কের বাড়িতে। প্রায় ১২ ঘণ্টা ধরে একইভাবে গৃহবন্দি কৃষ্ণ কল্যাণী। এখনও পর্যন্ত বাড়ির ভিতরে চলছে তল্লাশি অভিযান। এদিন সকাল থেকেই তৎপর আয়কর দফতর। বিধায়কের রায়গঞ্জের বাড়ি, অফিস, কলকাতার বাড়ি, অফিস, শিলিগুড়ির ব্যবসায়িক প্রতিষ্ঠান… সব জায়গায় কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে অভিযান চালাচ্ছেন আয়কর অফিসাররা। উল্লেখ্য, বিধায়ক কৃষ্ণ কল্যাণীর বিভিন্ন ব্যবসায়িক কর্মকাণ্ড রয়েছে। সেই সব ব্যবসায়িক কাজে কোথাও কোনও আর্থিক অনিয়ম রয়েছে কি না, বা কোথাও আয়কর ফাঁকি দেওয়া হয়েছে কি না, সেই সব বিষয় খতিয়ে দেখছেন আয়কর আধিকারিকরা।

অভিযান শুরু হতেই বিধায়কের ও বাড়ির বাকিদের মোবাইল নিয়ে নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। সাত সকালে বিধায়কের বাড়িতে হানা দেওয়ার পাশাপাশি তৃণমূল কার্যালয়, তাঁর বাইকের শোরুম সহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলিতে অভিযান চালানো হয়। বিধায়ক হওয়ার পাশাপাশি প্রতিষ্ঠিত ব্যবসায়ী তিনি। সূত্রের খবর, কৃষ্ণ কল্যাণীর সলভেক্স নামে কোম্পানির লেনদেন নিয়ে এই তদন্ত। ২৫ জুলাই ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত ওই সংস্থা লেনদেন নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।