Bus Accident: ‘জানলার কাচ চুইয়ে পড়ছিল রক্ত, ভিতরে থেকে ওঁদের টেনে বার করে আনতে কষ্ট হচ্ছিল খুবই!’ মধ্যরাতের হাইওয়েতে ভয়ঙ্কর দৃশ্য

North Dinajpur Bus Accident: আহতরা প্রত্যেকেই রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন। তবে শেষ পাওয়া খবর পর্যন্ত কোনও মৃত্যুর খবর নেই।

Bus Accident: 'জানলার কাচ চুইয়ে পড়ছিল রক্ত, ভিতরে থেকে ওঁদের টেনে বার করে আনতে কষ্ট হচ্ছিল খুবই!' মধ্যরাতের হাইওয়েতে ভয়ঙ্কর দৃশ্য
উত্তর দিনাজপুরে বাস দুর্ঘটনা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 7:02 AM

উত্তর দিনাজপুর: ফের কুয়াশাচ্ছন্ন রাতে ভয়াবহ দুর্ঘটনা। নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল যাত্রীবাহী বাস। গুরুতর জখম ১৮ জন যাত্রী। তাঁদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাকে ঘিরে উত্তেজনা রায়গঞ্জের পানিশালায়। আহতরা প্রত্যেকেই রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন। তবে শেষ পাওয়া খবর পর্যন্ত কোনও মৃত্যুর খবর নেই।

স্থানীয়রা জানাচ্ছেন,আচমকাই তাঁরা একটি বিকট শব্দ শুনতে পেয়েছিলেন। তারপর কয়েকজনের গোঙানির শব্দ কানে গিয়েছিল তাঁদের। শব্দের উত্স সন্ধানে তাঁরা দৌঁড়ে এসে দেখেন যাত্রীবাহী বাসটি পুরো উল্টে গিয়েছে। নির্মীয়মান টোলপ্লাজার ঠিক পাশেই দুর্ঘটনাটি ঘটেছে। ততক্ষণে সেখানে ছুটে গিয়েছেন টোলপ্লাজায় কর্মরত কিছু কর্মীও।

টোলপ্লাজার কর্মীরা জানাচ্ছেন, বাসটির গতিবেগ স্বাভাবিকই ছিল। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পানিশালায় নির্মীয়মান টোলপ্লাজায় একটি পিলারে ধাক্কা মারে। বাসের ভিতরেই আটকে পড়েছিলেন বেশিরভাগ যাত্রী। কয়েকজন কোনওক্রমে জানলা দিয়ে বেরিয়ে আসতে পেরেছিলেন। স্থানীয়রাই তাঁদের বাস থেকে উদ্ধার করে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। গুরুতর জখম প্রায় ১৮ জন। তাঁদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনীও।

এক স্থানীয়র কথায়, “আমরা বিপদ এতটা আঁচ করতে পারিনি। বিকট শব্দ শুনেই ছুটে এলেছিলাম। বাসের ভিতর যাত্রীরা ততক্ষণে কাতরাচ্ছেন। পরিস্থিতি অত্যন্ত খারাপ ছিল। রক্তাক্ত ছিলেন অনেকেই। অন্ধকারের বাসের ভিতর থেকে ওঁদের বার করে আনতেও কষ্ট হচ্ছিল। পরে পুলিশ ও দমকল দ্রুত এসে পড়ায় পরিস্থিতি সামলায়।” পুলিশ জানিয়েছে, দুর্ঘটনাটি কীভাবে ঘটেছে, তা খতিয়ে দেখতে হবে।

প্রসঙ্গত, রবিবার কাকভোরে ভয়াবহ দুর্ঘটনা ঘটে নদিয়ায়। পথ দুর্ঘটনায় প্রাণ হারান ১৮ জন শ্মশানযাত্রী। মৃতদেহ সত্‍কার করতে যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে। উত্তর চব্বিশ পরগনার বাগদার পারমদন এলাকার বাসিন্দা শিবানি মুহুরীর মৃত্যুর পর ঠিক হয়, সত্‍কার করা হবে পাশের জেলা নদিয়ার নবদ্বীপে। সেই মতো রাতেই আত্মীয়, পরিজন, গ্রামবাসী মিলিয়ে পঁচিশ-ছাব্বিশজন মৃতদেহ নিয়ে মালবাহী গাড়িতে সত্‍কারের জন্য রওনা হন। এরপরই নদিয়ার ফুলবাড়িতে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে সেই শববাহী গাড়ি।

ঘটনাস্থলেই মৃত্যু হয় কয়েকজনের। সকলকেই উদ্ধার করে নিয়ে যাওয়া হয় শক্তিনগর জেলা হাসপাতালে। সেখানেও মৃত্যু হয় কয়েকজনের। অবস্থার অবনতি হওয়ায় ছ’জনকে কলকাতার হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনার পর ঘটনাস্থলে যান পুলিশের উচ্চপদস্থ কর্তারা। লরির চালককে আটক করেছে পুলিশ। শববাহী গাড়ির চালকের ঘটনাস্থলেই মৃত্যু হয়।

এরপরেই নড়েচড়ে বসে প্রশাসন। দুর্ঘটনায় শোকপ্রকাশ করেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। নদিয়ার ভয়াবহ পথদুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে বিশেষ পদক্ষেপ করে নবান্নও।

আরও পড়ুন: Malda Crime: বিয়ের লগ্নেই বিপদ, বরযাত্রীর থেকে উদ্ধার লোডেড পিস্তল!

আরও পড়ুন: Indian Railways: রাজ্যজুড়ে জারি ‘জাওয়াদ’ সতর্কতা, বাতিল ১৪৪ টি ট্রেন