‘সকলের ভালর জন্য’ মন্ত্রীর সই জাল, ৪০০ টাকা দিলেই হাতে-হাতে ভুয়ো আধারকার্ড!

North Dinajpur: ইসলামপুর পুলিশ জানিয়েছে, গোয়ালপোখরের লোধন এলাকায় পাওয়ার হাউজ়ের বিপরীতে একটি দোকানে দীর্ঘদিন ধরে জাল কারবার করে আসছিলেন এলাকারই বাসিন্দা শাহজাহান।

'সকলের ভালর জন্য' মন্ত্রীর সই জাল, ৪০০ টাকা দিলেই হাতে-হাতে ভুয়ো আধারকার্ড!
ধৃত শাহজাহান, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2021 | 4:27 PM

উত্তর দিনাজপুর: মাত্র ৪০০ টাকা! মাত্র ৪০০ টাকা দিলেই মন্ত্রীর সই ও স্ট্যাম্প সমেত আধারকার্ড (Aadhar Card) চলে আসবে হাতে! এমনই চাঞ্চল্যকর ছবি খাস মন্ত্রীর গড় গোয়ালপোখরেই। রাজ্যের সংখ্যালঘু মন্ত্রী গোলাম রব্বানির খাস তালুক গোয়ালপোখরে আধারকার্ড জাল করার অভিযোগে গ্রেফতার এক যুবক। যদিও, ধৃতের পাল্টা দাবি, এলাকার মানুষের শুভচিন্তক হয়েই তিনি এই কাজ করেছেন।

ইসলামপুর পুলিশ জানিয়েছে, গোয়ালপোখরের লোধন এলাকায় পাওয়ার হাউজ়ের বিপরীতে একটি দোকানে দীর্ঘদিন ধরে জাল কারবার করে আসছিলেন এলাকারই বাসিন্দা শাহজাহান। বেশ কিছুদিন ধরেই জাল আধার কার্ড (Aadhar Card) তৈরি হচ্ছে এলাকায় এবং নামমাত্র মূল্যে তা ছড়িয়ে পড়ছে এমন অভিযোগ আগেই পেয়েছিলেন তদন্তকারীরা। খবর পেয়ে আর বিশেষ দেরি করেনি পুলিশ। গোয়ালপোখর থানার আইসি জয়ন্ত শর্মার একটি বিশেষ টিম ওই দোকানে অভিযান চালায়। তল্লাশি চালিয়ে বিনা লাইসেন্সে জাল আধার কার্ড তৈরির প্রচুর সামগ্রী আটক করে পুলিশ।

শুধু তাই নয়, গোয়ালপোখরের তৃণমূল বিধায়ক তথা রাজ্য় মাদ্রাসা শিক্ষা দফতরের মন্ত্রী গোলাম রব্বানীর জাল সই ও স্ট্যাম্প ব্যবহার করে আধার কার্ড (Aadhar Card) তৈরি থেকে শুরু করে আরও একাধিক বিভিন্ন সরকারি প্রকল্পের শংসাপত্র-সহ একাধিক নথি উদ্ধার করেছেন তদন্তকারীরা। প্রশ্ন উঠছে, খোদ মন্ত্রীর সই ও স্ট্যাম্প  কী করে জাল করলেন ধৃত? শুধু তাই নয়, সেই জাল সই ব্যবহার করে নানারকম শংসাপত্র তৈরি করা থেকে শুরু করে পরিবর্তে টাকা নেওয়া, এত বড় জালিয়াতির নেপথ্যে কি কেবস শাহজাহানের হাত নাকি আরও কেউ আছেন তা খতিয়ে দেখছে পুলিশ। যদিও, এই ঘটনায় রাজ্য়ের মন্ত্রীকে ফোন করা হলেও তাঁকে ফোনে পাওয়া যায়নি।

যদিও, অভিযোগ অস্বীকার করে শাহজাহান বলেছেন, “আমি চেয়েছিলাম এলাকাবাসীর ভাল হোক। সকলের ভাল চেয়েই এই আধার কার্ড তৈরির কাজে নেমেছিলাম। আমার কাছে সবরকম অনুমতি রয়েছে। আমি সেই কাগজ জমা দেব আদালতে। কোনও অন্যায় করিনি।” পুলিশ ধৃতকে আজ ইসলামপুর আদালতে পেশ করেছে। ধৃত শাহজাহানকে জিজ্ঞাসাবাদের জন্য ইসলামপুর মহকুমা আদালতের কাছে ৭ দিনের জন্য পুলিশ হেফাজতের আর্জি জানানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে গোয়ালপোখর থানার পুলিশ।

আরও পড়ুন: Visva Bharati University: সাসপেনশনের মেয়াদ বৃদ্ধি অধ্যাপকের, ফের ‘বিদ্যুত্‍-বিতর্ক’ বিশ্বভারতীতে?

আরও পড়ুন: Crime: সকাল থেকে বন্ধ ঘর, দরজা ভাঙতেই ঘরের মধ্যে চাপচাপ রক্ত, মিলল মা-ছেলের নিথর দেহ!