Kaliyaganj Chaos: ‘আমি পঞ্চায়েত সমিতির প্রতিনিধি বলে এমনটা হল’, কালিয়াগঞ্জ গুলিকাণ্ডে অভিযোগ বিষ্ণু বর্মনের

North Dinajpur: এদিকে বুধবারের এই ঘটনার পর বৃহস্পতিবার রায়গঞ্জে অবরোধ কর্মসূচির ডাক দেয় বিজেপি। রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী শিলিগুড়ি মোড়ে অবস্থানে বসেন।

Kaliyaganj Chaos: 'আমি পঞ্চায়েত সমিতির প্রতিনিধি বলে এমনটা হল', কালিয়াগঞ্জ গুলিকাণ্ডে অভিযোগ বিষ্ণু বর্মনের
বিষ্ণু বর্মন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2023 | 3:29 PM

কালিয়াগঞ্জ: উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে (Kaliagang) গুলিবিদ্ধ হয়ে যুবকের মৃত্যুর অভিযোগ ঘিরে বৃহস্পতিবারও উত্তপ্ত এলাকা। ৩৩ বছর বয়সী মৃত্যুঞ্জয় বর্মন। তাঁর খুড়তুতো ভাই বিজেপির গ্রাম পঞ্চায়েত সদস্য বিষ্ণু বর্মন। এলাকার লোকজন ও বিজেপির দাবি, কালিয়াগঞ্জে বিক্ষোভকাণ্ডে বিজেপির গ্রাম পঞ্চায়েত সদস্য বিষ্ণুকে গ্রেফতার করতে যায় পুলিশ। তাঁকে না পেয়ে তাঁর বাবা এবং সদ্য বিবাহিত মেয়ে জামাইকে ভ্যানে তুলে নিয়ে যেতে চায়। তাতেই বাধা দেন বিষ্ণু বর্মনের খুড়তুতো ভাই মৃত্যুঞ্জয় বর্মন। পরিবারের অভিযোগ, বাধা পেয়ে পুলিশ মৃত্যুঞ্জয়কে লক্ষ্য করে গুলি চালায়।

বিষ্ণু বর্মন বলেন, “আমি বাড়িতে ছিলাম না। আমার এক শ্যালকের বিয়ে। সেখানেই গিয়েছিলাম। শুনি আমার কাকার ছেলে মৃত্যুঞ্জয়কে গুলি করা হয়েছে। ও আমার বাবাকে জড়িয়ে ধরেছিল। বলছিল, স্যর ছেড়ে দিন। সে সময় থানার অফিসার আমার ভাইকে গুলি করে আমার বাবাকে নিয়ে যায়। আমি পঞ্চায়েত সমিতির প্রতিনিধি বলেই মনে হচ্ছে এটা হল।”

এদিকে বুধবারের এই ঘটনার পর বৃহস্পতিবার রায়গঞ্জে অবরোধ কর্মসূচির ডাক দেয় বিজেপি। রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী শিলিগুড়ি মোড়ে অবস্থানে বসেন। সেখানে সাংসদ, জেলা বিজেপি নেতৃত্বের সঙ্গে দেখা যায় বিষ্ণু বর্মনকেও। এদিকে মৃত্যুঞ্জয়ের দেহ নিয়ে যাওয়া হয় রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

বুধবার রায়ঞ্জের রাধিকাপুরে একটি বাড়িতে পুলিশ অভিযান চালায় বলে অভিযোগ। কালিয়াগঞ্জে থানা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় স্থানীয় পঞ্চায়েত সমিতির সদস্য বিষ্ণু বর্মনের বাড়িতে যায় পুলিশ। সেখানেই ফের অশান্তি বাধে। তাতেই গুলি চলে বলে অভিযোগ। তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধান কৃষ্ণা বর্মনের ভাসুর বিষ্ণু বর্মন। সেই কৃষ্ণার বক্তব্য, “একই বাড়ি। ওরা বিজেপি করে আমরা তৃণমূল করি। সকালে উঠে দেখি অনেক পুলিশ এসেছে। জামাইকে শুনলাম ধরে নিয়ে যাচ্ছে। অত্যাচারের মতোই লাগল এই ঘটনা। একটা ছেলের প্রাণ চলে গেল। এটার ব্যবস্থা করতে হবে।”