এবার বারাকপুর, যুগ্ম পুলিস কমিশনার অজয় ঠাকুরের বদলি করল নবান্ন

বারাকপুরে কমিশনার পদে গত তিন বছর ধরে রয়েছে অজয় ঠাকুর। সেই কারণে এবার তাঁর বদলি করা হল। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ মনে করছেন, এই বদলি নেপথ্যে আজ হওয়া ডেপুটি নির্বাচন কমিশনারের বৈঠকও পরোক্ষ ভূমিকা নিতে পারে।

এবার বারাকপুর, যুগ্ম পুলিস কমিশনার অজয় ঠাকুরের বদলি করল নবান্ন
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Jan 13, 2021 | 9:11 PM

বারাকপুর: পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনারর পর এবার বারাকপুর (Barrackpore)। গত একমাসের ব্যবধানে এই নিয়ে রাজ্যের তিন জেলার এসপির পর বারাকপুর কমিশনারেটের যুগ্ম পুলিস কমিশনারের (Police Commissioner) বদলি করল নবান্ন। এদিন রাজ্যের স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বারাকপুর কমিশনারেটের যুগ্ম কমিশনার পদ থেকে অজয় কুমার ঠাকুরকে বদলি করা হয়। তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন আইপিএস অমরনাথ কুমার। শিলিগুড়ির এসটিএফ-র এসপি থেকে তাঁকে বারাকপুরের যুগ্ম কমিশনার পদে আনা হচ্ছে। অন্যদিকে অজয় কুমার ঠাকুরকে বদলি করে সিআইডি-র ডিআইজি করা হয়েছে।

নবান্নের যদিও দাবি, বারাকপুরে যুগ্ম কমিশনার পদে গত তিন বছর ধরে রয়েছে অজয় ঠাকুর। সেই কারণে এবার তাঁর বদলি করা হল। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ মনে করছেন, এই বদলি নেপথ্যে আজ হওয়া ডেপুটি নির্বাচন কমিশনারের বৈঠকও পরোক্ষ ভূমিকা নিতে পারে।

নির্বাচন কমিশনের ডেপুটি কমিশনার সুদীপ জৈনের সঙ্গে বৈঠকে এদিন রাজ্যের সকল জেলাশাসদের পাশাপাশি এসপি ও কমিশনাররা উপস্থিত ছিলেন। পুরো বৈঠকই ছিল রাজ্যের আইনশৃঙ্খলা ইস্যুকে কেন্দ্র করে। গতবার রাজ্যে এসে লোকসভা ভোটের সময় উত্তর ২৪ পরগনার একাধিক এলাকায় রাজনৈতিক সংঘর্ষের বিস্তারিত তথ্য চেয়েছিলেন সুদীপ জৈন। সেই সম্পর্কিত বিস্তারিত তথ্য তো আসেইনি, ঘটনার পরিপ্রেক্ষিতে প্রশাসন কী পদক্ষেপ করেছিল সেই বিষয়েও কোনও রিপোর্ট দেওয়া হয়নি তাঁকে। যা নিয়ে সুদীপ জৈন অসন্তোষ প্রকাশ করেন।

আরও পড়ুন: বিধ্বংসী আগুন বাগবাজারের বস্তিতে, ঘটনাস্থলে দমকলের ২৫টি ইঞ্জিন

পাশাপাশি এসপি, কমিশনারদের উদ্দেশ্য করে বলেন, “এলাকা শান্তিপূর্ণ রাখার দায়িত্ব আপনাদের। কীভাবে রাখবেন তা আপনাদের বিষয়।” ডেপুটি কমিশনারের নির্দেশ, সব গ্রেফতার যত দ্রুত সম্ভব করে রিপোর্ট দিন। এই বৈঠক শেষ হওয়ার ঘণ্টাখানেকে মধ্যেই বারাকপুরের পুলিস যুগ্ম কমিশনারকে বদলি করল রাজ্য।

আরও পড়ুন: নিঃশর্তে ভ্যাকসিন দিতে চায় বেসরকারি হাসপাতালগুলি, প্রস্তুত হচ্ছে রাজ্য