PTI Protest: ইমরানের বাড়ির সামনেই পুলিশের সঙ্গে ধুন্ধুমার পিটিআই কর্মী-সমর্থকদের, মৃত্যু ১ কর্মীর

Imran Khan: ইমরান খানের পার্টির তরফে জানানো হয়েছে, পঞ্জাবের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী মোহসিন নাকভি, অভ্য়ন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ, পঞ্জাবের আইজিপি ও লাহোর পুলিশের প্রধানের বিরুদ্ধে তারা খুনের অভিযোগ দায়ের করবেন।

PTI Protest: ইমরানের বাড়ির সামনেই পুলিশের সঙ্গে ধুন্ধুমার পিটিআই কর্মী-সমর্থকদের, মৃত্যু ১ কর্মীর
সংঘর্ষের চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 9:51 AM

ইসলামাবাদ: পিটিআই সমর্থকদের (PTI Supporter) সঙ্গে ধুন্ধুমার পাকিস্তান পুলিশের(Pakistan Police)। পাকিস্তানের লাহোরে ইমরান খানের (Imran Khan) বাড়ির সামনেই বুধবার সংঘর্ষ হয় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (Pakistan Tehreek-e-Insaf) দলের সমর্থকদের সঙ্গে পাকিস্তান পুলিশের। সরকারের তরফে লাহোরে জমায়েত ও র‌্যালিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সেই নিষেধাজ্ঞা অমান্য করেই ইমরান খানের বাড়ির সামনে বিশাল জমায়েত করেছিল পিটিআই সমর্থকরা। তাদের সরাতে গিয়েই পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। একজন পিটিআই সমর্থকের মৃত্যু হয়েছে বলেও জানা গিয়েছে।

জানা গিয়েছে, পিটিআই সমর্থকদের সরাতে পুলিশ কাঁদানে গ্য়াস ও জল কামান ব্যবহার করে। পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হয়েই মৃত্য়ু হয় এক পিটিআই সমর্থকের। পিটিআই সমর্থকদের তরফে জানানো হয়েছে, তারা শান্তিপূর্ণভাবেই জমায়েত করেছিলেন। কিন্তু ১৪৪ ধারা জারি করে পুলিশ সমর্থকদের গ্রেফতার করে। জানা গিয়েছে, ১০০-রও বেশি পিটিআই সমর্থকদের গ্রেফতার করা হয়েছে।

পিটিআই নেতা শিরেন মাজারি বলেন, “পিটিআই সমর্থক আলি বিলাল (৪০)-র মাথায় লাঠি দিয়ে আঘাত করা হয়, তার জেরেই তাঁর মৃত্যু হয়েছে। আরও কমপক্ষে ১২ জন পিটিআই সমর্থক আহত হয়েছেন, তাদের মধ্যে ৩ জনের অবস্থা সঙ্কটজনক। মহিলা সমর্থকদের উপরও জলকামান ব্যবহার করা হয়েছে। সেই জলে রাসায়নিক মেশানো ছিল।”

ইমরান খানের পার্টির তরফে জানানো হয়েছে, পঞ্জাবের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী মোহসিন নাকভি, অভ্য়ন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ, পঞ্জাবের আইজিপি ও লাহোর পুলিশের প্রধানের বিরুদ্ধে তারা খুনের অভিযোগ দায়ের করবেন। নিহত পিটিআই সমর্থক বিলালকে গ্রেফতার করে তাঁর উপরে নির্মম অত্যাচার করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।

অন্য়দিকে, পিটিআই সমর্থকের মৃত্যুর পরই ইমরান খানও ভিডিয়োবার্তায় বলেন, “আপনারা সকলে থেমে যান। পরিকল্পনা মাফিক আমরা র‌্যালি করতে পারছি না। আমি অত্য়ন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে এই সরকার নির্বাচন এড়াতে সবরকমের চেষ্টা করছে। তারা চাইছেন শহরের সর্বত্র যেন বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। সেই কারণেই আমি দলীয় কর্মীদের যাবতীয় কর্মসূচি থামিয়ে বাড়ি চলে যেতে অনুরোধ করছি।”

উল্লেখ্য, তোশাখানা মামলায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলেও, আপাতত তিনি গ্রেফতারি থেকে স্বস্তি পেয়েছেন। ইসলামাবাদ হাইকোর্টের তরফে জানানো হয়েছে, আগামী ১৩ মার্চ আদালতে হাজিরা দিতে হবে ইমরান খানকে। ততদিন অবধি তাঁকে গ্রেফতার করা যাবে না।