Hindu Woman in Pakistan: হিন্দু মহিলাদের অপহরণ করে ধর্মান্তকরণের ঘটনার বিরাম নেই পাকিস্তানে, গত ২ মাসে নির্যাতিতা ১৯ জন

Forced Conversion: মহিলাদের ধর্ষণের পাশাপাশি ধর্মান্তরিত করার অভিযোগও ভূরি ভূরি। ধর্মান্তরিতকরণে রাজি না হলে গণধর্ষণের অভিযোগও উঠেছে।

Hindu Woman in Pakistan: হিন্দু মহিলাদের অপহরণ করে ধর্মান্তকরণের ঘটনার বিরাম নেই পাকিস্তানে, গত ২ মাসে নির্যাতিতা ১৯ জন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2023 | 4:46 PM

সিন্ধ: পাকিস্তানে হিন্দু মেয়ে ও মহিলাদের উপর আক্রমণ থামার কোনও লক্ষণ নেই। অতীতেও সংখ্যালঘু মহিলাদের উপর আক্রমণের ঘটনা ঘটেছে পাকিস্তানে। মহিলাদের ধর্ষণের পাশাপাশি ধর্মান্তরিত করার অভিযোগও ভূরি ভূরি। ধর্মান্তরিতকরণে রাজি না হলে গণধর্ষণের অভিযোগও উঠেছে। নতুন বছরেও সে দেশে এই প্রবণতা জারি রয়েছে বলে উঠে এসেছে সংবাদমাধ্যমের প্রতিবেদনে। এ বছরের প্রথম দুমাসেই এ রকম ১৯টি ঘটনা সামনে এসেছে বলে জানা গিয়েছে। এর মধ্যে জোর করে ধর্ম পরিবর্তন, অপহরণ করে ধর্ষণের মতো ঘটনাগুলি রয়েছে। এর পরই পাকিস্তানে সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়টি নিয়ে প্রশ্নে উঠেছে। আর্থিক সঙ্কটে বিদ্ধ পাকিস্তানে হিন্দু মহিলাদের উপর অত্যাচারের ঘটনায় বিরাম নেই।

২০২৩ মাসে জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসে মোট ১৯টি ঘটনা সামনে এসেছে। এর মধ্যে ফেব্রুয়ারি মাসেই অপহরণ করে ধর্মান্তকরণের অভিযোগ উঠেছে। জানুয়ারি মাসে ১৩টি হিন্দু মেয়ে নিখোঁজ হয়েছিল। এখনও তাদের খোঁজ মেলেনি। জানুয়ারিতেই পাকিস্তানের সিন্ধ প্রদেশে এক বিবাহিত মহিলাকে অপহরণ করার অভিযোগ উঠেছিল। ধর্ম পরিবর্তনে রাজি না হওয়ায় ওই মহিলাকে ধর্ষণ করার অভিযোগ উঠেছিল। শহরের প্রকাশ্য রাস্তায় ওই হিন্দু বিবাহিত মহিলাকে ধর্ষণ করেন বেশ কয়েক জন। সেই ঘটনার ভিডিয়োও ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। ঘটনা নিয়ে অভিযোগ দায়ের করতে গড়িমসির অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে।

পাকিস্তানে হিন্দু মহিলাদের উপরে আক্রমণের ঘটনার প্রসঙ্গে সে দেশের সিন্ধ প্রদেশে বসবাসরাকী এক হিন্দু বলেছেন, “আমরা ভয়ঙ্কর এক দেশে বাস করছি। আমাদের মেয়েরা সিন্ধ প্রদেশে নিরাপদ নেই। প্রতিদিন বাজে খবর সামনে আসে। হিন্দু মহিলাদের অপহরণ করে ধর্মান্তরিত করার চেষ্টা চলে। বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে সিন্ধ প্রদেশে।” এই বিষয়টি নিয়ে পাকিস্তান পিপলস পার্টির প্রধান বিলওয়াল ভুট্টোর কাছে অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ তাঁদের।

সম্প্রতি শাহদাদপুরের এক হিন্দু বিবাহিত মহিলাকে মাঝরাতে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। এর পর তাঁর ধর্মান্তকরণ হয়। তার পর জুনেইদ নামের এক মুসলিম ব্যক্তি বিয়ে করেন তাঁকে। তিনি এখন অন্তঃসত্ত্বা। অপর এক হিন্দু ব্যক্তি জানিয়েছেন, তাঁর নাবালিকা মেয়ে এবং বউকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। অভিযোগ, আদালতের সামনে থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল তাঁদের। কিন্তু সেই ঘটনার কোনও বিচার তিনি পাননি বলে অভিযোগ। এ ভাবেই একের পর এক ঘটনায় পাকিস্তানে তটস্থ হিন্দুরা। ধুলোয় মিশেছে হিন্দু মহিলাদের সম্ভ্রম।