তালিবানিদের পাল্টা জবাব আফগান সেনার, এয়ারস্ট্রাইকে খতম ৩৩ জঙ্গি, আহত আরও ১৭

Afghanistan Airstrike: মার্কিন সেনাবাহিনী প্রত্যাহারের পরই আফগানিস্তানে তালিবানদের সন্ত্রাসবাদী কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। দেশের ৮৫ শতাংশ অংশই আপাতত তালিবানদের দখলে রয়েছে।

তালিবানিদের পাল্টা জবাব আফগান সেনার, এয়ারস্ট্রাইকে খতম ৩৩ জঙ্গি, আহত আরও ১৭
আফগান সেনাদের টহলদারি চলছে। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 2:04 PM

কাবুল: তালিবানিদের পাল্টা জবাব দিল আফগান সেনাও। শনিবার আফগানিস্তান প্রতিরক্ষামন্ত্রকের তরফে জানানো হয়, আফগান বায়ুসেনার এয়ারস্ট্রাইকে ৩৩ জন তালিবান জঙ্গিকে নিকেশ করা হয়েছে। আহত হয়েছেন আরও ১৭ জন জঙ্গি।

প্রতিরক্ষামন্ত্রকের তরফে জানানো হয়, জ্যজ়িয়ান অঞ্চলের শিবারঘানের বাইরে মুরঘাব ও হাসান তাবিন গ্রামে লুকিয়ে ছিল তালিবানিরা। আফগান বায়ুসেনা সেখানে শুক্রবার এয়ারস্ট্রাইক চালায়। ঘটনায় ১৯ জন তালিবান সন্ত্রাসবাদী মারা যায় এবং আহত হয় ১৫ জন।  অন্যদিকে, হেলমন্দ প্রদেশে লস্কর গাহ-র বহির্ভাগেও বায়ুসেনার হামলায় ১৪ জন তালিবান জঙ্গি মারা যায়। আহত হয় দুইজন। তালিবানিদের তিনটি গাড়ি, ছ’টি বাইক, দুটি বাঙ্কার ও বহু অস্ত্রশস্ত্র ধ্বংস করে দেওয়া হয়েছে।

অন্য দিকে, দেশে হিংসা ও তালিবানদের গতিবিধি নিয়ন্ত্রণ করতে জারি করা হয়েছে নৈশ কার্ফু। দেশের ৩১টি প্রদেশে রাত ১০টা থেকে ভোর ৪টে অবধি নৈশ কার্ফু জারি করা হয়েছে। বাদ দেওয়া হয়েছে কাবুল, পাঞ্জসির ও ননগরহরকে।

মার্কিন সেনাবাহিনী প্রত্যাহারের পরই আফগানিস্তানে তালিবানদের সন্ত্রাসবাদী কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। দেশের ৮৫ শতাংশ অংশই আপাতত তালিবানদের দখলে রয়েছে। ইদ আল-আধা উপলক্ষ্যে বিগত কয়েকদিন ধরে সন্ত্রাসবাদী কার্যকলাপ কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও তালিবানদের হাত থেকে দেশকে মুক্ত করার চেষ্টা করছে আফগানিস্তান।

আফগানিস্তানের সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টাতেই কমপক্ষে ২৬০ জন তালিবান জঙ্গিকে নিকেশ করা হয়েছে।  আরও পড়ুন: বাংলায় বাংলাদেশি প্রবেশ করানোর অভিযোগে গ্রেফতার বিজেপি নেতা!