US Shooting: চোখে জলে শেষবিদায় জানাতে এসেছিল সবাই, হঠাৎ ধেয়ে এল এলোপাথাড়ি গুলি, তারপর…

US Shooting: পুলিশের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার দক্ষিণ-পূর্ব উইসকনসিন কবরস্থানে এক ৩৭ বছর বয়সী ব্যক্তির শেষকৃত্য চলছিল। তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হয়েছিলেন অনেকে। রেসিনের গ্রেসল্যান্ড কবরস্থানে আচমকাই দুপুর আড়াইটে নাগাদ এক বন্দুকবাজ চড়াও হয়।

US Shooting: চোখে জলে শেষবিদায় জানাতে এসেছিল সবাই, হঠাৎ ধেয়ে এল এলোপাথাড়ি গুলি, তারপর...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2022 | 9:13 AM

ওয়াশিংটন: যত দিন গড়াচ্ছে, ততই মার্কিন মুলুকে বাড়ছে বন্দুকবাজের হামলা। বৃহস্পতিবার ফের হামলা চলল সাধারণ মানুষের উপরে। স্কুল, হাসপাতালের পর এবার কবরস্থানেও চলল গুলি। বৃহস্পতিবার আমেরিকার উইসকনসিনের একটি কবরস্থানে উপস্থিত একাধিক ব্যক্তির উপরে গুলি চালায় এক বন্দুকবাজ।ঘটনায় গুরুতর আহত হয়েছেন কমপক্ষে পাঁচজন। হামলার পরই ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় ওই অভিযুক্ত।

পুলিশের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার দক্ষিণ-পূর্ব উইসকনসিন কবরস্থানে এক ৩৭ বছর বয়সী ব্যক্তির শেষকৃত্য চলছিল। তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হয়েছিলেন অনেকে। রেসিনের গ্রেসল্যান্ড কবরস্থানে আচমকাই দুপুর আড়াইটে নাগাদ এক বন্দুকবাজ চড়াও হয়। কবরস্থানে উপস্থিত ব্যক্তিদের উপরে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে অভিযুক্ত। গুলির আঘাতে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন বেশ কয়েকজন। পুলিশে খবর দেওয়ার আগেই ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায় অভিযুক্ত।

পরে পুলিশ ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করেন এবং তাদের মিলওয়াউকি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে পাঁচজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। রেসিন পুলিশ বিভাগের তরফে জানানো হয়েছে, গোটা ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্তেরও খোঁজ চালানো হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, যে ব্য়ক্তিকে কবর দেওয়া হচ্ছিল, তিনি সম্প্রতিই পুলিশের গুলিতে মারা গিয়েছিলেন। কিন্তু তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে যারা উপস্থিত হয়েছিলেন, তাদের উপরে আচমকা কেন হামলা চালানো হল, তা এখনও বোঝা যাচ্ছে না। ইতিমধ্যেই গোটা এলাকা ঘিরে ফেলেছে পুলিশ।

উল্লেখ্য, বিগত কয়েক বছর ধরেই আমেরিকায় বন্দুকবাজের হামলা ক্রমশ বেড়েছে। সম্প্রতিই টেক্সাসের একটি স্কুলে ১৮ বছর বয়সী এক কিশোর এলোপাথাড়ি গুলি চালায়। ঘটনায় ১৯ শিশু সহ মোট ২১ জনের মৃত্যু হয়। ওই ঘটনা নাড়া দিয়েছিল গোটা দেশকে। পরেরদিনই ফের এক বন্দুকবাজকে গ্রেফতার করা হয়। ওই অভিযুক্তও একটি স্কুলে হামলা চালানোর পরিকল্পনা করেছিল বলে জানা গিয়েছে। এছাড়া বুধবার ওকলাহোমার একটি হাসপাতালেও হামলা চালায় বন্দুকবাজ। গুলিতে মৃত্যু হয় কমপক্ষে ৪ জনের।