Bangladesh News: অস্ত্রোপচার ছাড়াই স্বাভাবিকভাবে ৩ সন্তান প্রসব রাহিলার

দম্পতির আগে তিন সন্তান ছিল। তিনটিই মেয়ে। এখন একসঙ্গে তিনটি পুত্রসন্তান পেয়ে তিনি ও তাঁর স্ত্রী খুশি।

Bangladesh News: অস্ত্রোপচার ছাড়াই স্বাভাবিকভাবে ৩ সন্তান প্রসব রাহিলার
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2023 | 11:33 PM

হবিগঞ্জ: যমজ দুটি সন্তান বা একসঙ্গে দুইয়ের বেশি সন্তান প্রসবের কথা অনেক সময়ই শোনা যায়। কিন্তু, অস্ত্রোপচার না করে স্বাভাবিক উপায়ে দুইয়ের বেশি সন্তান প্রসবের কথা সাধারণত শোনা যায় না। তবে এবার এমনটাই ঘটেছে। বাংলাদেশের (Bangladesh) হবিগঞ্জ উপজেলায় স্বাভাবিকভাবে একসঙ্গে ৩টি সন্তান (3 Childrens) প্রসব করলেন রাহেলা আখতার।

বাহুবল উপজেলার করিমপুর গ্রামের মহম্মদ আরশ আলির স্ত্রী রাহেলা আখতার। রবিবার রাত ১১টা নাগাদ হবিগঞ্জ সদর উপজেলার এক সরকারি স্বাস্থ্যকেন্দ্র, পইল স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্রেই স্বাভাবিক প্রসবের মাধ্যমে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন ৩৫ বছরের রাহেলা আখতার। তিনটিই পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। নবজাতকেরা ও তাদের মা সুস্থ আছেন। সোমবারই তাঁরা বাড়িতে ফিরেছেন। স্বাভাবিক প্রসবে সহায়তা করায় ওই স্বাস্থ্যকেন্দ্রের পরিদর্শিক নুরজাহান বেগমের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রাহেলার পরিবার।

নুরজাহান বেগম জানান, গতকাল রাতে রাহেলা আক্তার প্রসব ব্যথা নিয়ে পইল স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্রে ভর্তি হন। তিনি প্রথমে জানতেন না যে, রাহেলার গর্ভে তিন সন্তান রয়েছে। রাহেলার পরিবার থেকে তাঁকে জানানো হয়, তাঁর গর্ভে দুই সন্তান রয়েছে। রাত ১১টার দিকে স্বাভাবিকভাবে প্রথমে একটি ছেলেসন্তানের জন্ম দেন তিনি। এর কয়েক মিনিটের ব্যবধানে একে একে আরও দুটি সন্তান প্রসব করেন রাহেলা। দুই নবজাতকের ওজন আড়াই কেজি। একজনের ওজন দুই কেজি।

তিন নবজাতকের বাবা আরশ আলি পেশায় কৃষক। তিনি জানান, তাঁদের আগে তিন সন্তান ছিল। তিনটিই মেয়ে। এখন একসঙ্গে তিনটি পুত্রসন্তান পেয়ে তিনি ও তাঁর স্ত্রী খুশি। তবে একসঙ্গে তিন শিশুকে বড় করা যে খানিক কষ্টের কাজ, জানান রাহেলা। তবে স্বাভাবিক প্রসবের মাধ্যমে একসঙ্গে তিন ছেলেকে পেয়ে তিনি খুশি।