Bangladesh News: রক্ষকই ভক্ষক? খোদ পুলিশের বিরুদ্ধেই খুনের মামলা দায়ের

Bangladesh News: সেপ্টেম্বর মাসে তিনি দেশে ফিরেছিলেন। তাঁর বান্ধবী সুজানা নিয়মিত তাঁর সঙ্গে দেখা করতে তাঁদের রামপুরার বাসায় আসতেন।

Bangladesh News: রক্ষকই ভক্ষক? খোদ পুলিশের বিরুদ্ধেই খুনের মামলা দায়ের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2022 | 7:36 PM

ঢাকা: বাংলাদেশের পুলিশরে বিরুদ্ধে এবার খুনের অভিযোগ উঠল। বাংলাদেশের রাজধানী ঢাকার ভাটারা এলাকার বাসিন্দা সাফায়েত মেহবুব ফারাইজি নামক এক যুবকের হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশের বিরুদ্ধে অভিযোগের আঙুল উঠেছে। ঢাকা পুলিশের বাড্ডা জোনের অ্যাসিস্টান্ট কমিশনার সহ ৮ জনের বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। নিহত যুবকের মা মামলাটি দায়ের করেছেন। ৯ মার্চের মধ্যে তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশে দিয়েছে আদালত। মামলাকারীর আইনজীবী প্রথম আলোকে এমনটাই জানিয়েছেন। বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের বিচারক আরাফাতুল রাকিব মামলাকারী শামিমুন নাহারের বয়ান রেকর্ড করেছেন বলেই খবর।

মৃত যুবকের মা শামিমুন নাহার বাড্ডা জোনের অ্যাসিস্ট্যান্ট কমিশনার তয়াছের জাহান, ভাটারা থানার সাব ইন্সপেক্টর মশিউর রহমান, মৃত যুবকের বান্ধবী সুজানা তাবাসসুম সালাম, তাঁর সহযোগী আফতাব, শাখাওয়াত, আসওয়াদ, বাড়ির মালিক কামরুল হক ও বাড়ির ব্যবস্থাপক রিপনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলেই পুলিশ সূত্রে খবর। মামলাকারীর আইনজীবী প্রথম আলোকে জানিয়েছেন, নিহত যুবক আমেরিকায় থাকতেন এবং তিনি সেখানে নাগরিকত্বও পেয়েছেন। সেপ্টেম্বর মাসে তিনি দেশে ফিরেছিলেন। তাঁর বান্ধবী সুজানা নিয়মিত তাঁর সঙ্গে দেখা করতে তাঁদের রামপুরার বাসায় আসতেন। অন্য বন্ধুরাও আসতেন। সেখানে সকলে মিলে নেশাও করতেন। নেশার কথা জানার পর সাফায়েতের মা সকলকে বাসায় আসতে নিষেধ করেন। পরবর্তীকালে সাফায়েতের বান্ধবী ও তাঁর বন্ধুরা তাঁকে মারধর করেন। মৃত যুবকের মা পুলিশে খবর দেওয়ায় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

মামলাতে উল্লেখ করা হয়েছে, বিগত ১০ ডিসেম্বর মাকে নিয়ে গুলশনে গিয়েছিলেন সাফায়েত। সেখানে তাদের মারধর করে অভিযুক্তরা। প্রাথমিক চিকিৎসার পর বাড়িতে ফিরে আসার পর সুজানাকে নিয়ে বাড়িতে আসেন পুলিশকর্তা তয়াছের। সুজানার নামে মামলা না করার জন্য তাঁদের চাপ দেওয়া হয়। আইনজীবীর দাবি ২৫ ডিসেম্বর বাড়ি থেকে বেরিয়ে ছিলেন সাফায়েত। সুজানাকে নিয়ে রাত ১২ নাগাদ বাড়ি ফিরে এসে আবার তাঁকে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য বের হন সাফায়েত। এরপর আর তিনি বাড়ি ফেরেননি। ২৭ তারিখ পুলিশ সাফায়েতের দেহ উদ্ধার করে তাঁর মাকে খবর দেন। ভাটারার একটি বাড়ি থেকে উদ্ধার হয় যুবকের দেহ।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা