Bangladesh: সিলেট, ঢাকা, রাজশাহীতে সংক্রমণে মৃত্যুর হার উদ্বেগ বাড়াচ্ছে

COVID 19: গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন।

Bangladesh: সিলেট, ঢাকা, রাজশাহীতে সংক্রমণে মৃত্যুর হার উদ্বেগ বাড়াচ্ছে
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 6:15 PM

ঢাকা: সংক্রমণের হার ফের ঊর্ধ্বমুখী বাংলাদেশে। চিন্তা বাড়িয়েছে সে দেশে মৃত্যুর হারও। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৬৬ জনের। এই নিয়ে দেশে এখনও অবধি করোনার বলি হলেন ১৮ হাজার ৮৫১ জন।

মৃতের সংখ্যার নিরিখে প্রথমেই রয়েছে রাজধানী ঢাকার নাম। খুলনা ও চট্টগ্রাম জেলার পরিস্থিতি বেশ উদ্বেগের। চিন্তা বাড়াচ্ছে রংপুর, সিলেট, বরিশাল, রাজশাহীর দৈনিক মৃত্যুর সংখ্যাও। সিলেটে শুক্রবারই মোট মৃতের সংখ্যা ৬০০ পার করেছে। গত ২৪ ঘণ্টায় এখানকার ৩৮৪ জনের নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে। সিলেটের সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজারে সংক্রমণের হার একটু বেশি।

ঈদের দিন বিধি নিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় নেমেছিলেন বহু মানুষ। তবে শুক্রবার সে ছবিটা বেশ খানিকটা বদল দেখা গেল। বরিশালে বেশ কড়াকড়ি। গাড়িঘোড়া ছিল হাতে গোনা। ওষুধ ও খাবারের দোকান ছাড়া প্রায় সবই বন্ধের নির্দেশ রয়েছে। দিনভর বিভিন্ন রাস্তায় টহল দিয়েছে পুলিশ। র‌্যাবের সদস্যরাও জায়গায় জায়গায় ঘোরাফেরা করেছে।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন। এখনও অবধি মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৪৬ হাজার ৫৬৪ জন। এর আগে বাংলাদেশে ৪০ বছর বা তার বেশি বয়সীরা টিকার জন্য আবেদন করতে পারতেন। গত ৫ জুলাই স্বাস্থ্য দফতর জানায়, ৩৫ বছর হলেই টিকার জন্য আবেদন করতে পারবেন। ফলে সংক্রমণের তৃতীয় ঢেউ এলেও তা প্রতিহত করার ক্ষমতা আরও বেশি পরিমাণ মানুষের মধ্যে তৈরি হবে। আরও পড়ুন: আবারও ল্যাবের তালা ভাঙার ঘটনা, গ্রেফতার বিশ্ববিদ্যালয়েরই পিওন