লকডাউনে বেনিয়ম, একদিনেই গ্রেফতার ৭৯১

শনিবার সকাল ৬টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ঢাকা জুড়ে লকডাউনের নিয়ম না মানার অভিযোগে ২১২ জনের কাছ থেকে ১ লক্ষ ৬৬ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করেছে।

লকডাউনে বেনিয়ম, একদিনেই গ্রেফতার ৭৯১
ছবি- পিটিআই
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 9:41 PM

ঢাকা: করোনাকে কোনওমতেই ঠেকাতে পারছে না বাংলাদেশ। তাই কঠোর লকডাউন বেছে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই কঠোর লকডাউনের দশম দিনে বাংলাদেশের রাজধানীতে গ্রেফতার ৭৯১ জন। প্রত্যেককেই ঢাকা মহানগর পুলিশ গ্রেফতার করেছে। খোদ ডিএমপি গণমাধ্যম ও জনসংযোগের উপকমিশনার এ কথা জানিয়েছেন সে দেশের এক সংবাদ মাধ্যমকে।

শনিবার সকাল ৬টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ঢাকা জুড়ে লকডাউনের নিয়ম না মানার অভিযোগে ২১২ জনের কাছ থেকে ১ লক্ষ ৬৬ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করেছে। এ ছাড়াও ৩৬১টি গাড়ি লকডাউন বিধি ভেঙে রাস্তায় নামায় ৯ লক্ষ টাকার বেশি জরিমানা সংগৃহীত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭২ জন। ৪ দিন পর সে দেশে এই প্রথম দৈনিক সংক্রমণ ১০ হাজারের নীচে নেমেছে। সেই আবহে জোর কদমে চলছে লকডাউন নিশ্চিত করার কাজ। বাংলাদেশে শুক্রবার ঢাকার ভ্রাম্যমাণ আদালত ১৪৫ জনের কাছ থেকে ১ লক্ষ ৬ হাজারের বেশি টাকা জরিমানা আদায় করেছিল। সব মিলিয়ে কঠোর লকডাউন কায়েম করার জন্য যাবতীয় যা যা প্রয়োজন সব করছে হাসিনা প্রশাসন। এ বার করোনা কোন দিকে মোড় নেয় সেটাই দেখার।

আরও পড়ুন: ‘হাসিনা দি হাড়িভাঙ্গা আম আমি আগে কখনও খাইনি’, শেখ হাসিনাকে চিঠিতে লিখলেন ‘আপ্লুত’ মমতা