Bangladesh News: আবর্জনার স্তূপ সরাতেই বেরিয়ে এল ৭০ টি সোনার বাট

Bangladesh News: গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালানো হচ্ছিল। সেই সময়েই উদ্ধার হয় ওই সোনা।

Bangladesh News: আবর্জনার স্তূপ সরাতেই বেরিয়ে এল ৭০ টি সোনার বাট
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 9:05 PM

ঢাকা : আবর্জনার স্তূপ থেকে উদ্ধার হল প্রচুর সোনা। একটু-আধটু নয়, পরপর ৭০ পিস সোনার বার উদ্ধার হয়েছে বিমানবন্দর চত্বর থেকে। বাংলাদেশের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এই সোনা উদ্ধার করা হয়েছে। গোয়েন্দাদের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করেই সোনার বাটগুলি উদ্ধার করা হয়েছে। মোট ৮ কেজি ১২০ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার হয়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, শনিবার আরব আমিরশাহীর শারজাহ থেকে বিএস ৩৪৬ নম্বর বিমান পৌঁছয় ঢাকায় বিমানবন্দরে। গোয়েন্দা সূত্রে আগে থেকেই খবর এসে পৌঁছয় শুল্ক দফতরের কাছে। সেই তথ্যের ভিত্তিতেই ঢাকার শুল্ক দফতরের কর্তারা বিপুল পরিমাণ সোনা উদ্ধার করে।

এর আগে গত বুধবার বিমানবন্দরের টার্মিনাল ভবনে কটি রেস্তোরাঁর পাশে একটি শৌচাগারের ময়লার ঝুড়ি থেকে সাড়ে পাঁচ কেজি ওজনের ৪৬টি সোনার বার উদ্ধার হয়েছিল। শুল্ক দফতরের গোয়েন্দা বিভাগ সেই সোনা উদ্ধার করেছিল। আর শনিবার ফের এই ঘটনা।

শুল্ক দফতের এক আধিকারিক মহম্মদ সানোয়ারুল কবির জানিয়েছেন, এ দিন সকালে শারজাহ থেকে একটি বিমান ঢাকায় আসে। সেখানে ময়লা ফেলার পলিথিন থেকে সোনার ৭০ টি সোনার বার উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে দু জনকে আটকও করা হয়েছে।

বাংলাদেশের জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে বিমানবন্দরে নজরদারি বাড়ানো হয়। আর শারজাহ থেকে আসা বিমান ফ্লাইট থেকে এসব সোনা উদ্ধার করা হয়। গোপন তথ্যের ভিত্তিতে বুধবার বিমানবন্দরের বাথরুমে ময়লার ঝুড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপে মোড়ানো অবস্থায় দুটি বান্ডিল উদ্ধার করা হয়। সেখানে ৪৬টি সোনার বার ছিল।

আরও পড়ুন : Kabul Mosque Blast: রেহাই মিলল না রমজানের শেষ শুক্রবারেও, কাবুলের মসজিদে ভয়াবহ বিস্ফোরণে মৃত ১০

আরও পড়ুন : Volodymyr Zelenskyy: ‘বুঝতে পারি আমরা সুরক্ষিত নই’, কীভাবে রুশ সেনার হাত থেকে পরিবারকে বাঁচিয়েছিলেন জ়েলেনস্কি?