Bangladesh News: বাংলাদেশের হাসপাতাল থেকে পালালো ভারত ফেরত রোগী! গেটে তালা কর্তৃপক্ষের

Bangladesh News: চুয়াগড়ের ওই হাসাপাতালের এক আধিকারিকের তরফে জানা গিয়েছে ওই হাসপাতালের করোনা ওয়ার্ডে মোট ১৪ জন করোনা রোগী ছিলেন। তাঁদর মধ্যে ১২ জনই দর্শনা বন্দর হয়ে ভারত থেকে আসা বাংলাদেশি নাগরিক।

Bangladesh News: বাংলাদেশের হাসপাতাল থেকে পালালো ভারত ফেরত রোগী! গেটে তালা কর্তৃপক্ষের
কবে প্রিকশন ডোজ় নিতে পারবেন সদ্য করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীরা? ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 8:26 PM

চুয়াডাঙ্গা: সারা বিশ্বে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সংক্রমণের হারকে আয়ত্ত করতে বিভিন্ন নিয়মনীতি চালু করেছে বিভিন্ন দেশের প্রশাসন। এরমাঝেই বাংলাদেশের ঘটল এক অবাক করা ঘটনা। মঙ্গলবার চুয়াডাঙ্গা সদর হাসপাতালের কোভিড ওয়ার্ড থেকে পালালেন ভারত থেকে ফিরে আসা এক রোগী। এই ঘটনায় নড়েচড়ে বসে হাসাপতাল কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের তরফে হাসাপাতালের গেটে তালা ঝুলিয়ে দেওয়া হয়। পাশাপাশি হাসপাতালে থাকা প্রত্যেক করোনা রোগীর পাসপোর্ট জমা রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন : Pak EC rejects petition: বিপাকে পাক প্রধানমন্ত্রী? দলের আবেদন খারিজ করল পাকিস্তানের নির্বাচন কমিশন

হাসপাতালের আরএমও ওয়াহিদ মেহমুদ বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলোকে জানিয়েছেন, ওই ওয়ার্ডে বর্তমানে ভারত থেকে আসা ১৩ জন সহ মোট ১৫ জন করোনা রোগী রয়েছেন। তাদের প্রত্যেককেই আইসোলেশনে রাখা হয়েছিল। একজন রোগীর পালিয়ে যাওয়ার ঘটনায় হাসপাতালের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তাই রোগীদের ওয়ার্ডের বাইরে না বেরোনোর নির্দেশ দেওয়া হয়েছে। তবে চিকিৎসা ক্ষেত্রের প্রয়োজনের জন্য তাঁরা বাইরে বেরোতে পারবেন। একমাত্র করোনা রিপোর্টে নেগেটিভ হওয়ার পরই রোগীর পাসপোর্ট ফিরিয়ে দেওয়া হবে।

চুয়াগড়ের ওই হাসাপাতালের এক আধিকারিকের তরফে জানা গিয়েছে ওই হাসপাতালের করোনা ওয়ার্ডে মোট ১৪ জন করোনা রোগী ছিলেন। তাঁদর মধ্যে ১২ জনই দর্শনা বন্দর হয়ে ভারত থেকে আসা বাংলাদেশি নাগরিক। আবুল কালাম আজাদ নামের ৪৫ বছর বয়সী এক ব্যক্তি বাংলাদেশে আসেন। বিমান বন্দরে পরীক্ষা ওই ব্যক্তির দেহে করোনা সংক্রমণ ধরা পড়ে। তাঁকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়। করোনা পরীক্ষার জন্য ওই ব্যক্তি যখন ওয়ার্ডের বাইরে বেরিয়ে আসেন, তখনই তিনি পালিয়ে যান। হাসপাতালের তরফে ওই ব্যক্তির পাসপোর্ট নম্বর এবং নাম স্থানীয় প্রশাসনকে পাঠানো হয়েছে।

আরও পড়ুন : Aparna Yadav joins BJP: যাদব পরিবারে বড় ধাক্কা! বিজেপিতে যোগ দিলেন মুলায়মের পুত্রবধূ

আরও পড়ুন UK COVID-19 Self Isolation Rules: করোনা হলেও থাকতে হবে না ঘরবন্দি হয়ে, একান্তবাসের নিয়ম তুলে দেওয়ার চিন্তাভাবনা বরিস সরকারের