Aparna Yadav joins BJP: যাদব পরিবারে বড় ধাক্কা! বিজেপিতে যোগ দিলেন মুলায়মের পুত্রবধূ

Aparna Yadav joins BJP: উত্তর প্রদেশ নির্বাচনের ঠিক আগে বড়সড় ভাঙন সমাজবাদী পার্টিতে। মুলায়ম সিং যাদবের পুত্রবধূ যোগ দিলেন বিজেপিতে।

Aparna Yadav joins BJP: যাদব পরিবারে বড় ধাক্কা! বিজেপিতে যোগ দিলেন মুলায়মের পুত্রবধূ
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 11:25 AM

নয়া দিল্লি : ভোট যত এগোচ্ছে ততই রাজনীতির পারদ চড়ছে উত্তর প্রদেশে। এক দিকে যখন বিজেপি ছেড়ে একাধিক বিধায়ক যোগ দিয়েছেন সমাজবাদী পার্টিতে। তখন বড়সড় ভাঙন খাস যাদব পরিবারে। বিজেপিতে যোগ দিলেন মুলায়ম সিং যাদবের পুত্রবধূ তথা অখিলেশ যাদবের ভ্রাতৃবধূ অপর্ণা যাদব। উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের আর মাত্র কয়েক সপ্তাহ বাকি, তার আগে বড়সড় প্রাপ্তি গেরুয়া শিবিরের। উল্লেখ্য, নির্বাচনের আবহে বেশ কয়েকজন বিজেপি বিধায়ক, এমনকি রাজ্যের মন্ত্রীও যোগ দিয়েছেন সমাজবাদী পার্টিতে।

বুধবার দিল্লিতে বিজেপির সদর দফতরে উত্তর প্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য ও বিজেপির রাজ্য সভাপতি স্বতন্ত্র দেব সিং-এর উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন অপর্ণা।

সপার টিকিটে লড়েছিলেন অপর্ণা

বহুদিন ধরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গুনমুগ্ধ ভক্ত অপর্ণা যাদব। এর আগেও একাধিকবার তাঁর মুখে শোনা গিয়েছে মোদীর প্রশংসা। ২০১৭ বিধানসভা নির্বাচনে সপার টিকিটে লখনউ ক্যান্টনমেন্ট থেকে লড়েছিলেন তিনি। তবে কংগ্রেসের রীতা বহুগুনা যোশীর কাছে হেরে যান তিনি। রীতা বহুগুনা যোশীও অবশ্য পরে যোগ দিয়েছেন বিজেপিতে।

‘দেশ আমার কাছে আগে’

গেরুয়া শিবিরে যোগ দিয়ে অপর্ণা যাদব বলেন, ‘আমি বিজেপির কাছে কৃতজ্ঞ। দেশ আমার কাছে সবসময় আগে। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যে কোনও কাজই প্রশংসার যোগ্য।’ তিনি উল্লেখ করেন, স্বচ্ছ ভারতের মতো বিজেপির বিভিন্ন উদ্যোগ বরাবরই তাঁর পছন্দের।

জল্পনা ছিল আগেই

‘যাদব পরিবার নিয়ে বিজেপি বেশি চিন্তিত’, এমনটা বলতে শোনা গিয়েছিল অখিলেশ যাদবকে। অপর্ণাকে নিয়ে জল্পনা ছিল বলেই সম্ভবত এমনটা বলেছিলেন তিনি। একাধিকবার মোদী সরকারের প্রশংসা করেছেন অপর্ণা। শুধু তাই নয়, অযোধ্যায় রাম মন্দির নির্মাণে ১১ লক্ষ টাকাও দান করেছেন তিনি। তাই ভোটের আগে যে অপর্ণা দলবদল করতে পারেন, এমন জল্পনা ছিল রাজনৈতিক মহলে।

মোদী সরকারের উজ্জ্বলা যোজনার প্রশংসা করেছিলেন অপর্ণা। যোগ দিবসেও অংশ নিতে দেখা গিয়েছিল তাঁকে। শুধু তাই নয়, ২০১৭ তে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ের পর স্বামীকে সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। মোদীর সঙ্গে তাঁর তোলা একটি সেলফিও একসময় ভাইরাল হয়ে গিয়েছিল।

শোনা যাচ্ছে, আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি তাঁকে টিকিট দেবে। এমনটাই বোঝাপড়া হয়েছে দুই পক্ষের মধ্যে। যদিও সূত্রের খবর, বিজেপি এবার তাঁকে লখনউ ক্যান্টনমেন্ট থেকে প্রার্থী নাও করতে পারে। তবে অন্য কোনও বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি অপর্ণা যাদবকে প্রার্থী করতে আগ্রহী।

আরও পড়ুন : UP Assembly Election 2022: অখিলেশের ভোটপ্রচারে উত্তর প্রদেশে যাচ্ছেন মমতা, লখনউয়ের পাশাপাশি প্রচার করবেন বারাণসীতেও