UP Assembly Election 2022: অখিলেশের ভোটপ্রচারে উত্তর প্রদেশে যাচ্ছেন মমতা, লখনউয়ের পাশাপাশি প্রচার করবেন বারাণসীতেও

Mamata Banerjee: ৮ ফেব্রুয়ারি অখিলেশ যাদব ও মমতা বন্দ্যোপাধ্যায়ের যৌথ ভার্চুয়াল সভা হবে লখনউয়ে।

UP Assembly Election 2022: অখিলেশের ভোটপ্রচারে উত্তর প্রদেশে যাচ্ছেন মমতা, লখনউয়ের পাশাপাশি প্রচার করবেন বারাণসীতেও
অখিলেশ যাদবের হয়ে প্রচারে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 10:16 PM

কলকাতা: উত্তর প্রদেশে প্রার্থী দিচ্ছে না তৃণমূল। অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির বা সপা-এর হয়ে প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের পর এমনটাই জানালেন সপা নেতা কিরণময় নন্দ। লখনউ, বারাণসীতে অখিলেশের সমর্থনে প্রচার করবেন মমতা। যদিও এই প্রচার হবে ভার্চুয়ালি। এদিন কিরণময় নন্দ বলেন, ৮ ফেব্রুয়ারি অখিলেশ যাদব ও মমতা বন্দ্যোপাধ্যায়ের যৌথ ভার্চুয়াল সভা হবে লখনউয়ে। পাশাপাশি যৌথ সাংবাদিক সম্মেলন হবে। এরপর বারাণসীতেও একইভাবে ভার্চুয়াল বৈঠক ও সাংবাদিক সম্মেলন হবে মমতা-অখিলেশের।

গোটা দেশে বিজেপি বিরোধী একটাই মুখ, মমতা

কিরণময় নন্দ বলেন, “উত্তর প্রদেশের ভোটে বিজেপি গোহারা হারবে। সমাজবাদী পার্টির সরকার হবে অখিলেশ যাদবের নেতৃত্বে। আমরা চেয়েছিলাম মমতা বন্দ্যোপাধ্যায় যেন উত্তর প্রদেশে ভোট প্রচারে আসেন। কারণ, পশ্চিমবাংলায় অভূতপূর্ব সাফল্যের পর বিজেপির পরাজয়ের পর সারা ভারতবর্ষে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে একটি মুখ। আমরা চাইছি তাঁর সমর্থন। উত্তর প্রদেশে বিজেপি বিরোধী জনতা মমতা গেলে উদ্বুদ্ধ হবেন। অখিলেশ যাদব আমাকে পাঠিয়েছিলেন সে কারণেই। তা নিয়েই এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমার আলোচনা ছিল।”

৮ ফেব্রুয়ারি লখনউয়ে মমতার প্রচার

লখনউ, বারাণসীতে যৌথ প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অখিলেশ যাদব। এ প্রসঙ্গে কিরণময় নন্দ বলেন, “৮ ফেব্রুয়ারি লখনউয়ে অখিলেশ যাদব এবং মমতা বন্দ্যোপাধ্যায় যৌথ ভার্চুয়াল মিটিং করবেন। এরপর যৌথ সাংবাদিক সম্মেলন করবেন। এরপর বারাণসীতে একইভাবে দু’জন ভার্চুয়াল মিটিং করবেন এবং সাংবাদিক সম্মেলন করবেন। বারাণসীতে কবে হবে তারিখ ঠিক হলেই আপনাদের জানিয়ে দেব। তৃণমূল উত্তর প্রদেশে কোনও আসনে লড়বে না। তারা পুরোপুরি সমাজবাদী পার্টিকে সমর্থন করবে। যেভাবে ২০২১ সালের নির্বাচনের আমরা এখানে কোনও লড়াইয়ে অংশ নিইনি। পুরোপুরি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দাঁড়িয়ে বিজেপি পরাস্ত করার জন্য তৃণমূলের হয়ে নির্বাচনে প্রচার করেছি।”

বিজেপির শীর্ষ নেতারা প্রচারে আসেন, চেয়ারই ভরে না

বিজেপি সপাকে ভয় পেয়ে নির্বাচন কমিশনকে সবরকমভাবে ব্যবহার করছে বলে এদিন ইঙ্গিত দেন কিরণময় নন্দ। বিজেপির শীর্ষ নেতৃত্ব প্রচারে এলেও চেয়ার ভরে না বলে, সমস্ত কিছু বন্ধ করে রেখেছে, দাবি বর্ষীয়ান এই নেতার। কিরণময় নন্দের কথায়, “নির্বাচন কমিশন উত্তর প্রদেশে সমস্ত মিটিং মিছিল বন্ধ করে দিয়েছে। আমাদের উত্তর প্রদেশের লখনউয়ের কার্যালয়কে চারিদিকে পুলিশ ঘিরে রেখে দিয়েছে। তাই একসঙ্গে ভার্চুয়াল মিটিং হবে আমাদের লখনউয়ের দলীয় কার্যালয়ে। ভার্চুয়ালি মমতা বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব বলবেন। গোটা উত্তর প্রদেশ তা শুনবে। আপনারা ভাবতে পারবেন না কীভাবে ওখানে নির্বাচনটা করতে হচ্ছে আমাদের। এত বছরের রাজনৈতিক জীবনে এই নির্বাচন আমি কখনও দেখিনি। পাঁচজনের বেশি কোনও সমাবেশ করা যাচ্ছে না। পাঁচজনের বেশি কেউ প্রচার করতে পারবে না।”

আরও পড়ুন: Weather Update: ফের বৃষ্টির ভ্রুকুটি রাজ্যে, লেপ-কম্বল গুটিয়ে রাখার সময় কি এসে গেল?