Bangladesh Train Accident: ভোটমুখী বাংলাদেশে নাশকতার ছক? সেতুতে উঠতেই ছিটকে গেল ট্রেনের ৭টি কামরা, দুর্ঘটনায় মৃত ১

Bangladesh: ময়মনসিংহের কাছে গাজিপুরে চিলাই নদীর সেতুর উপরে লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের সাতটি কামরা। হুড়মুড়িয়ে একে অপরের গায়ের উপরে পড়ে যান যাত্রীরা। লাইন থেকে ছিটকে পাশের জমিতে আছড়ে পড়ে কয়েকটি কামরা। ট্রেন বিচ্ছিন্ন হয়ে যায় ইঞ্জিনও। দুর্ঘটনায় এখনও অবধি একজনের মৃত্যু হয়েছে। আহত ১০। 

Bangladesh Train Accident: ভোটমুখী বাংলাদেশে নাশকতার ছক? সেতুতে উঠতেই ছিটকে গেল ট্রেনের ৭টি কামরা, দুর্ঘটনায় মৃত ১
দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটি এবং রেললাইনে রাখা সিলিন্ডার। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2023 | 8:03 AM

ঢাকা: বছর ঘুরলেই নির্বাচন (General Election)। তার আগেই নাশকতার ছক? বড় রেল দুর্ঘটনা বাংলাদেশে (Bangladesh)। বুধবার লাইনচ্যুত হয়ে যায় ঢাকাগামী ট্রেন। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে একজনের। আহত কমপক্ষে ১০ জন। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ইচ্ছাকৃতভাবেই রেললাইন কেটে রাখা হয়েছিল। নাশকতার উদ্দেশ্য নিয়েই এই ঘটনা ঘটানো হয়েছে বলে জানা গিয়েছে। শুরু হয়েছে তদন্ত।

বুধবার ভোরে ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়ে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস। ময়মনসিংহের কাছে গাজিপুরে চিলাই নদীর সেতুর উপরে লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের সাতটি কামরা। হুড়মুড়িয়ে একে অপরের গায়ের উপরে পড়ে যান যাত্রীরা। লাইন থেকে ছিটকে পাশের জমিতে আছড়ে পড়ে কয়েকটি কামরা। ট্রেন বিচ্ছিন্ন হয়ে যায় ইঞ্জিনও। দুর্ঘটনায় এখনও অবধি একজনের মৃত্যু হয়েছে। আহত ১০।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, লাইনে ত্রুটি বা যান্ত্রিক গোলযোগ নয়, নাশকতার উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবেই ব্রিজে ওঠার আগে রেললাইন কেটে রাখা হয়েছিল। গ্যাস কাটার দিয়ে লাইন কেটে দেওয়া হয়। রেললাইনের উপরে সিলিন্ডারও রাখা ছিল।

ট্রেনের গতি কম থাকায় বড়সড় বিপত্তি এড়ানো গিয়েছে, নাহলে আরও প্রাণহানি হতে পারত। এই নাশকতার পিছনে কে বা কারা জড়িত, তা জানতে পাঁচ সদস্যের একটি তদন্তকারী কমিটি তৈরি করা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। দুর্ঘটনার পর আপাতত ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি বাংলাদেশে জাতীয় নির্বাচন।