Boat Capsized: ৪৭ জন যাত্রী নিয়েই ডুবল নৌকো, মৃত ২২

Boat Capsized: ফ্রান্সের মায়োট দ্বীপে যাচ্ছিল পরিযায়ী বোঝাই নৌকো। গন্থব্যে পৌঁছনোর আগেই ডুবল তরী।

Boat Capsized: ৪৭ জন যাত্রী নিয়েই ডুবল নৌকো, মৃত ২২
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 2:28 PM

মাদাগাসকার: পূর্ব আফ্রিকার (East Africa) মাদাগাস্কারে (Madagaskar) ৪৭ জন যাত্রী নিয়ে ডুবল নৌকো। এই ভরাডুবিতে অন্ততপক্ষে ২২ জন পরিযায়ীর মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। মাদাগাসকার বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্রান্সের মায়োট দ্বীপের (Mayotte Island) উদ্দেশে যাত্রা শুরু করেছিল নৌকোটি। তবে গন্থব্যস্থলে পৌঁছনোর আগেই শনিবার ডুবে যায়। এখনও পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

এই দুর্ঘটনার কথা জানিয়ে, বিবৃতি পেশ করেছে মেরিটাইম ও রিভার পোর্ট এজেন্সি (Maritime and River Port Agency) বিবৃতিতে জানিয়েছে, আফ্রিকার মাদাগাসকারের উত্তরে আনকাজ়োমবোরোনার (Ankazomborona) সমুদ্রে ডুবে যায় ওই নৌকো। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রাপথে একটি দুর্ঘটনার সম্মুখীন হয় নৌকোটি। তারপরই এই ভরাডুবির ঘটনা ঘটে। দুর্ঘটনার মুহূর্তে ৪৭ জন সেই নৌকোয় উপস্থিত ছিলেন।

নৌকোর ভরাডুবির পরই উদ্ধার কাজ শুরু হয়। ২৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তল্লাশি চালিয়ে ২২ টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে ২ জন যাত্রীর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এদিকে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, উদ্ধার হওয়া ব্যক্তিরা ভয় পাচ্ছিলেন, মায়োট দ্বীপের উদ্দেশে যাত্রার কারণে যদি তাঁদের গ্রেফতার হয়। সেই ভয়েই প্রাণে বেঁচে যাওয়ার পর তাঁরা পালিয়ে যান বলে জানিয়েছেন এক পুলিশ আধিকারিক।