Pakistan Airlines: অন্তর্বাস পরতেই হবে! কারণ ব্যাখ্যা করে কড়া নির্দেশিক বিমান পরিবহণ সংস্থার

Pakistan Airlines:

Pakistan Airlines: অন্তর্বাস পরতেই হবে! কারণ ব্যাখ্যা করে কড়া নির্দেশিক বিমান পরিবহণ সংস্থার
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 5:08 PM

করাচি: পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের তরফে কেবিন ক্রুদের জন্য এক আজব নির্দেশিকা জারি করা হয়েছে। সেদেশের সরকারি বিমান পরিবহণ সংস্থার তরফে জারি করা এই নির্দেশিকা ঘিরে ইতিমধ্যেই বিতর্ক তৈরি। পাকিস্তান ইন্টারন্যাশনলা এয়ারলাইন্স কেবিন ক্রুদের অন্তর্বাস পরার নির্দেশিকা দিয়েছে, এমনটাই জানিয়েছে জিও নিউজ। এই ঘটনা শুনলে অবাক লাগলেও পিআইএ জানিয়েছে, কেবিন ক্রদের অন্তর্বাস পরা বাধ্যতামূলক। পিআইএ-র দাবি, কেবিন ক্রুদের কারণে যাত্রীদের মধ্যে বিমান সংস্থা সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়ছে। সেই কারেণ সরকারি বিমান পরিবহণ সংস্থা তাঁর কর্মীদের এই নতুন নির্দেশিকা মেনে চলার নির্দেশ দিয়েছে।

জিও নিউজের প্রতিবেদন বিমান পরিবহণ সংস্থার জেনারেল ম্যানেজার আমির বশিরকে উদ্ধৃত করে জানিয়েছে, “আমরা লক্ষ্য করেছি, বেশ কিছু কেবিন ক্রু বিমানের মধ্যে ক্যাজুয়াল পোশাক পরছেন। এই ধরনের আচরণ যাত্রী ও জনমানসে বিমান পরিবহণ সংস্থা সম্পর্কে নেতিবাচক প্রভাব ফেলছে।” সেই কারণে আমির বশির সংস্থার কর্মীদের ফর্মাল পোশাকের পাশাপাশি নির্দিষ্ট অন্তর্বাস পরারও নির্দেশ দিয়েছেন। নির্দেশিকায় বলা হয়েছে, “পুরুষ ও মহিলা কেবিন ক্রুদের দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সঙ্গে সামঞ্জস্য বজায় রেখেই বিমানে পোশা পরতে হবে।” বশির জানিয়েছেন, কেবিন ক্রুদের ওপর নজরদারি চালানো হবে এবং নিয়ম লঙ্ঘন হলে পদক্ষেপ করা হবে।

সম্প্রতি আরও একটি ঘটনায় সংবাদ শিরোনামে উঠে এসেছিল পাকিস্তানের সরকারি বিমান পরিবহণ সংস্থা। পেশোয়ার থেকে দুবাইগামী বিমানের এক যাত্রী মাঝ আকাশে বিমানের জানালার কাচ ভাঙার চেষ্টা করেছিলেন। ওই যাত্রীকে বিমানে নামাজ পড়তে বাধা দেওয়ার কারণেই তিনি জানালা ভাঙার চেষ্টা করেন। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছিল।