Kissing Machine: লং ডিসট্যান্ট কিস! চুম্বন যন্ত্র কাছে আনবে দূরে থাকে প্রেমিক প্রেমিকাদের

এই কিসিং গ্যাটেজ তৈরি করেছে চিনের চাংঝাউয়ের একটি কলেজ। চাংঝাউ ভোকেশনাল ইনস্টিটিউট অব মেকাট্রনিক টেকনোলজি এই যন্ত্রটি তৈরি করেছে।

Kissing Machine: লং ডিসট্যান্ট কিস! চুম্বন যন্ত্র কাছে আনবে দূরে থাকে প্রেমিক প্রেমিকাদের
অদ্ভুত চুম্বন যন্ত্র নিয়ে হাজির চিন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2023 | 10:01 AM

বেজিং: মনের মানুষকে কাছে পেতে কার না ভালো লাগে। স্বামী-স্ত্রী হোক বা প্রেমিক-প্রেমিকা। এক সঙ্গে সময় কাটানোর মুহূর্ত সকলের কাছেই বিশেষ হয়ে থাকে। কিন্তু কাজের সূত্রে অনেককেই থাকতে হয় বাইরে। ফলে নিয়মিত দেখা সাক্ষাৎ হয়ে ওঠে না তাঁদের। ফোনেই চলে প্রেম। চুম্বন তো দূরের কথা। এই লং ডিসট্যান্ট যুগলদের জন্যই মুসকিল আসান করেছে এক চিনা এক প্রযুক্তি কলেজ। তারা এমন একটি যন্ত্র বানিয়েছেন যার মাধ্যমে চুম্বন করতে পারবেন দূরে থাকা প্রেমিক-প্রেমিকারা। সেই যন্ত্র মোবাইলের মাধ্যমে সংযুক্ত করবে একে অপরকে। ওই যন্ত্রে ঠোঁট রেখেই একে অপরে পাবেন বাস্তবের চুম্বনের অনুভূতি। সিলিকল প্যাড দিয়ে ওই যন্ত্র তৈরি করা হয়েছে। এই যন্ত্র নিয়েই এখন উত্তাল সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্ম।

এই কিসিং গ্যাটেজ তৈরি করেছে চিনের চাংঝাউয়ের একটি কলেজ। চাংঝাউ ভোকেশনাল ইনস্টিটিউট অব মেকাট্রনিক টেকনোলজি এই যন্ত্রটি তৈরি করেছে। ওই রিপোর্টে দাবি করা হয়েছে, যন্ত্রে রয়েছে এক ধরনের সিলিকন লিপ। অর্থাৎ সিলিকন দিয়ে ঠোঁটের মতো অংশ রয়েছে সেই যন্ত্রে। ওই লিপে রয়েছে প্রেসার সেন্সর এবং অ্যাকুয়াটরস। ওই সিলিকন লিপে ঠোঁট রাখলে যন্ত্র সেই ব্যক্তির ঠোঁটের নড়াচড়া, উষ্ণতা পরিমাপে সক্ষম। দুই প্রান্তে মনের মানুষের ঠোঁট সঞ্চালনের অনুভূতি আদানপ্রদান আসলে করবে ওই যন্ত্র। তাতে ঠোঁট রাখলে মনে হবে সত্যি করেই চুম্বন করা হচ্ছে। সেই সঙ্গে চুম্বন সময়ের আওয়াজের ব্যবস্থাও রয়েছে ওই যন্ত্রে।

এই যন্ত্র ব্যবহার করাও সহজ। ওই যন্ত্র ব্যবহার করতে দরকার একটি সফ্টওয়্যার যা ব্যবহারকারীকে তাঁর মোবাইলে ইনস্টল করতে হবে। এবং ব্যবহারের সময় মোবাইল চার্জার দিয়ে যন্ত্রকে মোবাইলের সঙ্গে সংযুক্ত করতে হবে। সঙ্গীর মোবাইলেও একই অ্যাপ থাকতে হবে। তা ব্যবহার করেই দূরে বসে প্রেয়সীর চুম্বন অনুভূতি নেওয়া সম্ভব হবে বলে দাবি।