Indigo Flight: মাঝ আকাশে হঠাৎ বিপত্তি, পাকিস্তানে জরুরি অবতরণ করেও বাঁচানো গেল না বিদেশি যাত্রীকে

Passenger Death: অসুস্থ যাত্রী নাইজেরিয়ান নাগরিক। তিনি দিল্লি থেকে দোহা যাচ্ছিলেন। বিমানে ওঠার পর তিনি হঠাৎ অসুস্থ বোধ করেন। বিমান অবতরণ করার পর তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার ব্য়বস্থা করা হলেও, মেডিক্যাল টিম পরীক্ষা করে তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Indigo Flight: মাঝ আকাশে হঠাৎ বিপত্তি, পাকিস্তানে জরুরি অবতরণ করেও বাঁচানো গেল না বিদেশি যাত্রীকে
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 12:16 PM

নয়া দিল্লি: মাঝ আকাশে অসুস্থ যাত্রী, পাকিস্তানে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হল ইন্ডিগোর বিমান। সোমবার সকালেই পাকিস্তানের করাচি বিমানবন্দরে ইমার্জেন্সি ল্যান্ডিং করানো হয় দিল্লি থেকে দোহাগামী ইন্ডিগোর বিমানকে। যে যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন, তাঁর মৃত্যু হয়েছে বলেই জানা গিয়েছে। বিমানের বাকি যাত্রীদের গন্তব্য়ে পৌঁছে দেওয়ার জন্য ব্যবস্থা করা হচ্ছে বলেই জানিয়েছে ইন্ডিগো কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, রবিবার রাত ১০টা ১৭ মিনিটে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দোহার উদ্দেশে রওনা দেয়। কিন্তু মাঝ আকাশে এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। সেই সময়ে পাকিস্তানের আকাশসীমার উপর দিয়ে যাচ্ছিল বিমানটি। সঙ্গে সঙ্গে করাচির এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করা হয় এবং করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় বিমানটির। বিমানবন্দরে মেডিক্য়াল টিম এসে ওই যাত্রীকে পরীক্ষা করেন। তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

জানা গিয়েছে, অসুস্থ যাত্রী নাইজেরিয়ান নাগরিক। তিনি দিল্লি থেকে দোহা যাচ্ছিলেন। বিমানে ওঠার পর তিনি হঠাৎ অসুস্থ বোধ করেন। বিমান অবতরণ করার পর তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার ব্য়বস্থা করা হলেও, মেডিক্যাল টিম পরীক্ষা করে তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ইন্ডিগো সংস্থার তরফে টুইট করে বলা হয়েছে, “ইন্ডিগোর ৬ই-১৭৩৬ বিমান, যা দিল্লি থেকে দোহা যাচ্ছিল, তা মেডিক্যাল ইমার্জেন্সির জন্য় করাচিতে জরুরি অবতরণ করা হয়। অবতরণ করার পর বিমানবন্দরের মেডিক্য়াল টিম ওই যাত্রীকে মৃত বলে ঘোষণা করেন।”

করাচির সিভিল অ্যাভিয়েশন অথারিটির মুখপাত্রও জানান, মাঝ আকাশে এক যাত্রীর শারীরিক অবস্থা খারাপ হওয়ায় দিল্লি থেকে দুবাইগামী একটি ভারতীয় বিমানকে করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। ইন্ডিগোর বিমানের পাইলট মেডিক্যাল ইমার্জেন্সির কারণ দেখিয়েই জরুরি অবতরণের অনুমতি চেয়েছিলেন, করাচি বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল সঙ্গে সঙ্গে অনুমতি দেয়।

ইন্ডিগো সংস্থার তরফে প্রকাশিত বিবৃতি জানানো হয়েছে, বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সংশ্লিষ্ট বিমানের অন্যান্য় যাত্রীদের দ্রুত গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। বিমানে যাত্রীর মৃত্যুর ঘটনায় উড়ান সংস্থার তরফে শোক প্রকাশ করা হয়েছে।