No Leave: ২৭ বছর একটিও ছুটি নেননি! বিপুল টাকায় পুরস্কৃত হলেন নিষ্ঠাবান কর্মী

Bizarre: গত ২৭ বছরের কর্মজীবনে একদিনও ছুটি নেননি তিনি। এমনকী, সপ্তাহান্তে কোনও অফডেও নিতেন না।

No Leave: ২৭ বছর একটিও ছুটি নেননি! বিপুল টাকায় পুরস্কৃত হলেন নিষ্ঠাবান কর্মী
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 7:38 PM

নিউইর্য়ক: কর্মক্ষেত্রে ছুটি নিয়ে মনোমালিন্য হয়নি, এমন চাকরিজীবী খুব কমই আছেন। ছুটি পাওয়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে ঝামেলার জেরে অনেকে চাকরিও ছেড়ে দেন। কর্মীর খামখেয়ালি পনা কামাইয়ের জেরে অসুবিধায় পড়তে হয় অনেক সংস্থাকেই। কিন্তু এ সবকে ভুল প্রমাণ করলেন এক বেসরকারি সংস্থার কর্মী। বার্গার প্রস্তুতকারক সংস্থার ওই কর্মী দীর্ঘ ২৭ বছর কাজ করছেন ওই বেসরকারি সংস্থায়। এই ২৭ বছরে কোনও ছুটি নেননি তিনি। বার্গার প্রস্তুতকারক সংস্থাও কর্মীর এই নিষ্ঠায় আপ্লুত। তাঁরা উপহার হিসাবে কর্মীকে দিয়েছেন দেড় লক্ষ ডলার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ১৭ লক্ষ টাকা।

একটি বেসরকারি ফুড চেন সংস্থার কর্মী কেভিন ফোর্ড। গত ২৭ বছরের কর্মজীবনে একদিনও ছুটি নেননি তিনি। এমনকী, সপ্তাহান্তে কোনও অফডেও নিতেন না। কাজের প্রতি তাঁর এই ভালবাসা, একনিষ্ঠ আচরণে মুগ্ধ সংস্থাও। সেই কারণেই একগুচ্ছ উপহার দিয়ে একটি ব্যাগ তুলে দেওয়া হয় কেভিনের হাতে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তাঁর সেই উপহার পাওয়ার দৃশ্য। যেখানে ব্যাগ থেকে একের পর এক জিনিস বের করে দেখাচ্ছেন কেভিন। পেন থেকে চকোলেট, মেমেন্টো, সিনেমার টিকিট ইত্যাদি নানা ছোটখাটো উপহারে ভরে গিয়েছে তাঁর ব্যাগ। কিছু দিয়েছে কোম্পানি আর বাকিটা সহকর্মীরা। কিন্তু এর চেয়েও বড় উপহার তাঁর কাছে এসেছে মেয়ের হাত ধরে।

কেভিনের মেয়ে সেরিনা অনলাইনে অনুদানের জন্য একটি পেজ তৈরি করেছিলেন। যেখানে তিনি জানিয়েছিলেন, দীর্ঘ ২৭ বছর তাঁর বাবা টানা কাজ করে চলেছেন। নিজের ছেলে-মেয়েকে ভালভাবে লেখাপড়া করাতে, সংসার চালাতে তাঁর এই আত্মত্যাগ। বাবাকে ধন্যবাদ স্বরূপ অনুদানের আবেদন করেছিলেন সেরিনা। সেই আবেদনেই মেলে বিপুল সাড়া। ইতিমধ্যেই দেড় কোটি টাকারও বেশি অর্থ জমা পড়েছে কেভিনের ঝুলিতে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া কেভিনের ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরা। জানা গিয়েছে, এর পর থেকে আরও বেশি পরিমাণে অনুদান এসে পৌঁছচ্ছে কেভিনের কাছে। সকলকে পাশে পাওয়ায় উচ্ছ্বসিত মেয়ে সেরিনাও। তবে নেটিজেনদের একাংশের মতে, কোম্পানি তাঁকে এই একনিষ্ঠতার জন্য যে উপহার দিয়েছে, তা যথেষ্ট নয়। এর চেয়ে অনেক বেশি কিছু পাওয়া উচিত তাঁর। তবে কষ্ট করলে যে কেষ্ট মেলে সে কথাও স্বীকার করে নিচ্ছেন নেটিজেনদের একাংশ।