Imran Khan: নির্বাচনে আমার জয় আটকাতে চায় পাক সেনা, বিস্ফোরক অভিযোগ ইমরানের

Pakistan Politics: লাহোরের বাড়ি থেকে দেওয়া সেই সাক্ষাৎকারে বর্তমান পাক সরকার ও পাক সেনাবাহিনীর বিরুদ্ধে তোপ দেগেছেন ইমরান। তাঁর অভিযোগ, এ বছর অক্টোবরে পাকিস্তানে সাধারণ নির্বাচন হওয়া উচিত। কিন্তু সেই নির্বাচনে তাঁর দলের প্রতিদ্বন্দ্বিতা রুখতে দলকে ভেঙে দেওয়ার চেষ্টা চলছে বলে অভিযোগ ইমরানের।

Imran Khan: নির্বাচনে আমার জয় আটকাতে চায় পাক সেনা, বিস্ফোরক অভিযোগ ইমরানের
প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2023 | 5:32 PM

লাহোর: পাকিস্তানের সেনাবাহিনী চায় না তাঁর দল পাকিস্তানের সাধারণ নির্বাচনে জিতুক। বদলে সেনা চায় দুর্বল সরকার। যারা সেনার তাঁবেদারি করবে। পাক সেনাবাহিনীকে এ ভাবেই আক্রমণ করলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান। শুক্রবার ব্লুমবার্গকে একটি সাক্ষাৎকার দিয়েছেন ইমরান খান। লাহোরের বাড়ি থেকে দেওয়া সেই সাক্ষাৎকারে বর্তমান পাক সরকার ও পাক সেনাবাহিনীর বিরুদ্ধে তোপ দেগেছেন ইমরান। তাঁর অভিযোগ, এ বছর অক্টোবরে পাকিস্তানে সাধারণ নির্বাচন হওয়া উচিত। কিন্তু সেই নির্বাচনে তাঁর দলের প্রতিদ্বন্দ্বিতা রুখতে দলকে ভেঙে দেওয়ার চেষ্টা চলছে বলে অভিযোগ ইমরানের।

মেয়াদ পূর্ণ হওয়ার আগেই গত বছর ক্ষমতা থেকে সরতে হয়েছিল ইমরান খানকে। কিন্তু তা সত্ত্বেও পাক রাজনীতিতে যথেষ্ট জনপ্রিয় তিনি। মে মাসে ইমরান খান গ্রেফতার হতেই তাঁর সমর্থকরা নেমেছিলেন রাস্তায়। গোটা পাকিস্তান অচল করে দিয়েছিলেন ইমরান সমর্থকরা। সেই সঙ্গে বিভিন্ন সরকারি ভবন এবং অফিসে ভাঙচুরও চলে। যা নিয়ে পাক প্রশাসন ব্যাপক চাপ তৈরি করেছে ইমরানের উপরে। এই প্রসঙ্গেই ইমরানের অভিযোগ, “সেনা ও সরকার চাইছে আমার দল যাতে নির্বাচনে জিততে না পারে তার ব্যবস্থা করতে। তা নিশ্চিত হলে তবেই ভোটের ঘোষণা করা হবে।”

দিন কয়েক আগেই পাক সেনা বৈঠক করেছিল পাকিস্তানের প্রথম সারির সংবাদমাধ্যমের সংগঠনের সঙ্গে। সেই বৈঠকে ইমরান সংক্রান্ত খবর না দেখানোর জন্য পাক সংবাদমাধ্যমকে নির্দেশ দেয় সেনা। এর পর সেনার বিরুদ্ধে মুখ খুললেন ইমরান। এমনকি তাঁকে ক্ষমতা থেকে সরাতে সেনাও ভূমিকা ছিল বলে অভিযোগ করেছেন ইমরান। বর্তমানে আর্থিক দিক থেকে দৈন্য দশা পাকিস্তানের। এই পরিস্থিতির মোকাবিলা করতে শক্তিশালী সরকার দরকার বলে মত ইমরানের। কিন্তু সেনার ষড়যন্ত্রে তা সম্ভব হচ্ছে না বলেও অভিযোগ ইমরান খানের।