ভারতের পরিস্থিতি হৃদয় ভেঙেছে পিচাইয়ের, ১৩৫ কোটি সাহায্যের ঘোষণা গুগলের

চিকিৎসা সামগ্রী, অক্সিজেন এবং করোনা পরীক্ষার কিট কেনার জন্য ১৩৫ কোটি টাকা সাহায্যের ঘোষণা করা হয়েছে এ দিন। এমনটাই টুইটে জানিয়েছেন পিচাই।

ভারতের পরিস্থিতি হৃদয় ভেঙেছে পিচাইয়ের, ১৩৫ কোটি সাহায্যের ঘোষণা গুগলের
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Apr 26, 2021 | 5:55 PM

নয়া দিল্লি: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় দুঃসহ পরিস্থিতি ভারতের। এই অবস্থায় দেশ-বিদেশ থেকে এগিয়ে আসছে সাহায্যের হাত। ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে এ বার ভারতের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়ে ১৩৫ কোটির অনুদানের কথা জানালেন গুগলের সিইও সুন্দর পিচাই। চিকিৎসা সামগ্রী, অক্সিজেন এবং করোনা পরীক্ষার কিট কেনার জন্য ১৩৫ কোটি টাকা সাহায্যের ঘোষণা করা হয়েছে এ দিন। এমনটাই টুইটে জানিয়েছেন পিচাই।

টুইটে পিচাই লেখেন, “ভারতের কোভিড সঙ্কট দেখে আমার হৃদয় ভেঙে গিয়েছে।” গুগলের এক মুখপাত্র জানিয়েছেন, সুন্দর পিচাই ব্যক্তিগতভাবেও অতিরিক্ত পাঁচ কোটি টাকাও দেবেন এই তহবিলে। ভারতের পরিস্থিতি নিয়ে দুশ্চিন্তার কথা ব্যক্ত করেছেন মাইক্রোসফটের সিইও সত্য নাডেল্লাও। টুইটে তিনি লিখেছেন, “ভারতের পরিস্থিতি দেখে আমি বিধ্বস্ত। মার্কিন যুক্তরাষ্ট্র সরকার ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছে তাতে আমি কৃতজ্ঞ। মাইক্রোসফটও অক্সিজেন কেনার জন্য সংস্থান এবং প্রযুক্তি ব্যবহারে সর্বোতভাবে সাহায্য করবে।”

আরও পড়ুন: কোভিড হাসপাতালে রূপান্তরিত হবে সমস্ত হজ হাউস, বড় সিদ্ধান্ত সংখ্যালঘু মন্ত্রকের

সূত্রের খবর, ইতিমধ্যেই গুগলের ৯০০ কর্মী প্রায় ৩ কোটি ৭০ লক্ষ টাকা দান করেছেন ভারতে করোনা মোকাবিলার জন্য। প্রযুক্তিগত সমস্ত সহযোগিতাও গুগল করবে বলে জানিয়েছে। ভারতের কঠিন পরিস্থিতির মধ্যে সাহায্যে বার্তা দিয়েছেন আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট জো বাইজেনও। একটি টুইটে মার্কিন রাষ্ট্রপতি লিখেছেন, “আমেরিকার অতিমারির ধকল সামলাতে ভারত যেভাবে সাহায্য করেছিল, ঠিক সেভাবেই আমরাও ভারতের পাশেও দাঁড়াব।”

আরও পড়ুন:  ‘খুনের মামলা হওয়া উচিত’, করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী কমিশন, ঐতিহাসিক পর্যবেক্ষণ হাইকোর্টের