US Mass Shooting: চার্চে ঢুকেই চালাতে শুরু করল এলোপাথাড়ি গুলি, নিমেষেই শেষ তরতাজা প্রাণ

US Mass Shooting: লস অ্যাঞ্জেলসের জেনেভা প্রেসবাইটেরিয়ান চার্চ থেকে রবিবার দুপুর ১ টা ২৬ মিনিট নাগাদ ফোন আসে। জানানো হয়, এক বন্দুকবাজ চড়াও হয়ে এলোপাথাড়ি গুলি চালাচ্ছেন।

US Mass Shooting: চার্চে ঢুকেই চালাতে শুরু করল এলোপাথাড়ি গুলি, নিমেষেই শেষ তরতাজা প্রাণ
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 10:34 AM

লস আঞ্জেলস: একদিন আগেই সুপারমার্কেটে বন্দুকবাজের (Gun Shooting) হামলায় মৃত্যু হয়েছে ১০ জনের। তার রেশ কাটতে না কাটতেই ফের হামলা। এবার হামলা চলল আমেরিকার লস অ্যাঞ্জেলসে(Los Angeles)। একটি চার্চে (Church) এক ব্যক্তি আচমকাই চড়াও হন এবং উপস্থিত লোকজনদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন। ঘটনায় একজনের মৃত্যু হয়েছে এবং গুরুতর আহত হয়েছেন ৩ জন। ইতিমধ্যেই অভিযুক্তকে আটক করা হয়েছে।

শনিবারই আমেরিকার নিউইয়র্কের বাফেলোতে একটি সুপারমার্কেটে হামলা করে ১৮ বছরের যুবক। উপস্থিত লোকজনদের লক্ষ্য করে গুলি চালায়। গুলিতে ১০ জনের মৃত্যু হয়েছে, গুরুতর আহত হন ৩ জন। এই ঘটনার পরদিনই ফের লস অ্যাঞ্জেলসে বন্দুকবাজের হামলার ঘটনা সামনে এল। ওরেঞ্জ কাউন্টির শেরিফ দফতরের তরফে জানানো হয়েছে, একটি চার্চে হামলা হয়েছে। তিনজন গুরুতর আহত হয়েছেন, ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে একজনের। অপর এক ব্যক্তিও সামান্য আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, লস অ্যাঞ্জেলসের জেনেভা প্রেসবাইটেরিয়ান চার্চ থেকে রবিবার দুপুর ১ টা ২৬ মিনিট নাগাদ ফোন আসে। জানানো হয়, এক বন্দুকবাজ চড়াও হয়ে এলোপাথাড়ি গুলি চালাচ্ছেন। ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। এই ফোন আসার পরই পুলিশ ঘটনাস্থানে পৌঁছয়। কিছুক্ষণের মধ্যেই অভিযুক্তকে আটক করা হয়। তাঁর কাছ থেকে একটি অস্ত্রও উদ্ধার করা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রশাসনিক আধিকারিকরাও ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বিগত কয়েক বছর ধরেই আমেরিকায় বন্দুকবাজের হামলার ঘটনা ক্রমশ বেড়েই চলেছে। এই ঘটনা নিয়ে প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনও উদ্বেগ প্রকাশ করেছেন একাধিকবার। শনিবার যে হামলা চলে, তার পিছনে বর্ণ বিদ্বেষমূলক চিন্তাভাবনা রয়েছে বলেই মত পুলিশের। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, গুলি চালানোর ঘটনাটি লাইভ স্ট্রিমিং করা হয়েছিল।