Imran Khan: আদালতে যাওয়ার পথেই দুর্ঘটনার কবলে ইমরান খানের কনভয়

Imran Khan: তোশাখানা মামলায় আজ আদালতে হাজিরা দেওয়ার কথা ইমরানের। আর আদালতে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে ইমরান খানের কনভয়।

Imran Khan: আদালতে যাওয়ার পথেই দুর্ঘটনার কবলে ইমরান খানের কনভয়
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 3:42 PM

ইসলামাবাদ: রাজধানীর উদ্দেশে রওনা দিয়েছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তোশাখানা মামলায় শুনানির জন্য যাচ্ছিলেন তিনি। তবে যাওয়ার পথে দুর্ঘটনার মুখোমুখি তাঁর কনভয়। পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম ডনের খবর অনুযায়ী, লাহোরের জ়ামান পার্কের বাসভবন থেকে বেরিয়েছিলেন পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান। তারপর তাঁর দলের কর্মীদের নিয়ে ইসলামাবাদের উদ্দেশে রওনা দিয়েছিল তাঁর কনভয়। আর তখনি তাঁর কনভয়ের একটি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। তবে এই দুর্ঘটনায় ইমরানের কোনও ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে গ্রেফতার করতে সচেষ্ট পাক পুলিশ। কিন্তু বারবারই পুলিশি গ্রেফতার এড়িয়েছেন ইমরান। আজ তোশাখানা মামলায় ছিল শুনানি। সেই শুনানির জন্যই ইসলামাবাদে যাচ্ছিলেন ইমরান। আর তাঁর এই হাজিরা ঘিরে কোর্ট চত্বরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কোর্টে মোতায়েন রয়েছে পুলিশ। ইসলামাবাদে জারি হয়েছে ১৪৪ ধারা। এই মামলায় ইমারানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। গত শুনানিতেই সেই গ্রেফতারি পরোয়ানা খারিজের আবেদন জানিয়েছিলেন পিটিআই চেয়ারম্যান। তবে কোর্টের তরফে তা খারিজ করে দেওয়া হয়। রাষ্ট্রপ্রধানদের দেওয়া বিভিন্ন দেশের উপহার তোশাখানা থেকে বিক্রি করে মুনাফা অর্জনের অভিযোগ উঠেছে ইমারনের বিরুদ্ধে। সেই তোশাখানা মামলায় হাজিরা দিতেই ইসলামাবাদের পথে খান। এদিকে পিটিআই-র তরফে একটি ভিডিয়ো টুইট করা হয়েছে। কনভয়ে দুর্ঘটনার কথা নিজে জানিয়েছেন পিটিআই চেয়ারম্যান। তিনি বলছেন, “আমি ইসলামাবাদ আদালতের দিকে যাচ্ছি। তবে দুর্ভাগ্যবশত দুর্ঘটনার কারণে আমার একটু দেরি হয়ে গিয়েছে। তাঁরা আমাকে গ্রেফতারের সব তোড়জোড় করেই রেখেছিল।”

আজকের শুনানির আগে একটি টুইট করে ইমরান জানান, “এটা এখন স্পষ্ট যে, আমার সমস্ত মামলায় জামিন পাওয়ার পরেও পিডিএম সরকার আমাকে গ্রেপ্তার করতে চায়। তাদের অসৎ উদ্দেশ্য জানা সত্ত্বেও, আমি ইসলামাবাদ এবং আদালতের দিকে যাচ্ছি কারণ আমি আইনের শাসনে বিশ্বাস করি। কিন্তু প্রতারকদের এই চক্রের খারাপ উদ্দেশ্য সবার কাছে স্পষ্ট হওয়া উচিত।” প্রসঙ্গত, ইমরানের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের মধ্যে অন্যতম হল তোশাখানা মামলা। আর এই মামলার শুনানিতেই আজ আদালতে হাজিরা দিতে যাচ্ছিলেন ইমরান। আরও যাওয়ার পথেই তাঁর কনভয়ে একটি দুর্ঘটনা ঘটে। এদিকে ভুলে গেলে চলবে না, এর আগে গত বছর নভেম্বরে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে গুলি চলে। এক জনসভা চলাকালীনই সেই ঘটনা ঘটে। সেই সময় তাঁরে পায়ে গুলিও লাগে। সেইসব ঘটনার কথা মাথায় রেখেই আজ আদালতে হাজিরা ঘিরে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তাই সতর্ক ইসলামাবাদ পুলিশও।