Indian High Commission: ভারতীয় হাই কমিশনে ফের চড়াও খালিস্তানপন্থীরা, ছুঁড়ল কালি-ডিম, জাতীয় পতাকা দিয়েই পাল্টা জবাব ভারতের

Khalistani Protest: বিক্ষোভকারীদের পাল্টা জবাব দেয় ভারতীয় হাই কমিশনের কর্মীরাও। তাঁরা কমিশনের ছাদে মানবশৃঙ্খল তৈরি করে বিশাল দীর্ঘ ভারতীয় পতাকা ধরে থাকেন তাঁরা।

Indian High Commission: ভারতীয় হাই কমিশনে ফের চড়াও খালিস্তানপন্থীরা, ছুঁড়ল কালি-ডিম, জাতীয় পতাকা দিয়েই পাল্টা জবাব ভারতের
লন্ডনে ভারতীয় হাই কমিশনের বাইরে খালিস্তানপন্থীদের বিক্ষোভ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 6:36 AM

লন্ডন: খালিস্তানি নেতা অমৃতপালকে (Amritpal Singh) গ্রেফতারের জন্য অভিযান শুরু হতেই পঞ্জাবে তৈরি হয়েছে চাপা উত্তেজনা। সেই উত্তেজনার আঁচ পৌঁছেছে বিদেশেও। গত সপ্তাহেই ব্রিটেনের লন্ডনে ভারতীয় হাই কমিশনে (Indian High Commission) হামলা চালায় খালিস্তান পন্থী সমর্থকরা (Khalistani supporters)। ইট ছুড়ে ভাঙা হয় হাই কমিশনের কাঁচ, নামিয়ে দেওয়া হয় ভারতীয় পতাকা। ওই ঘটনার পর থেকেই হাই কমিশনে বাড়ানো হয়েছে নিরাপত্তা। তারপরও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। বুধবারও স্মোক গ্রেনেড, জলের বোতল, কালি, ডিম নিয়ে চড়াও হয় খালিস্তানপন্থীরা।  তবে কমিশনের বাইরে দাঁড় করানো নিরাপত্তারক্ষী ও লন্ডন পুলিশ (London Police) ওই বিক্ষোভকারীদের আটকে দেয়। বেশ কয়েকজন পুলিশের গায়ে ডিম ও কালি ছোড়ে বিক্ষোভকারীরা।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া একাধিক ভিডিয়োয় দেখা গিয়েছে, লন্ডনে ভারতীয় হাই কমিশন ঘিরে রয়েছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ। ব্য়ারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়েছে হাই কমিশনের আশপাশের অঞ্চল। ব্যারিকেডের ওপারে তখন জমায়েত করে বিক্ষোভ দেখাচ্ছে প্রায় ২৫০০  খালিস্তান পন্থী সমর্থকরা। তারা পুলিশের উপরে কালি, ডিমও ছোড়ে।

অন্যদিকে, বিক্ষোভকারীদের পাল্টা জবাব দেয় ভারতীয় হাই কমিশনের কর্মীরাও। তাঁরা কমিশনের ছাদে মানবশৃঙ্খল তৈরি করে বিশাল দীর্ঘ ভারতীয় পতাকা ধরে থাকেন তাঁরা।

প্রসঙ্গত, পঞ্জাবে খালিস্তানি নেতা অমৃতপালকে গ্রেফতারির অভিযান শুরু হতেই ব্রিটেনে ভারতীয় হাই কমিশনে হামলা করে খালিস্তানপন্থী সমর্থকরা। গত ১৯ মার্চ লন্ডনে ভারতীয় হাই কমিশনে ভারতের জাতীয় পতাকা নামিয়ে দেয় খালিস্তানপন্থীরা। এই ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ নয়া দিল্লি। বিদেশ মন্ত্রকের তরফে তলব করা হয়েছে ব্রিটিশ কূটনৈতিককে। ব্রিটিশ হাই কমিশনের বাইরে থেকেও দিল্লি পুলিশ ব্যারিকেড সরিয়ে নেয়।