Israel Attack: সিনেগগে প্রার্থনা চলাকালীনই ধাক্কা মেরে ঢুকল বন্দুকবাজ, এলোপাথাড়ি গুলিতে ঝাঁঝরা করে দিলেন ৭ জনকে

Mass Shooting: শুক্রবার রাত সাড়ে আটটা নাগাদ জেরুজালেমের নেভে ইয়াকভ বলেভার্ডে হামলা চালায় জঙ্গি। হামলার খবর পেয়েই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

Israel Attack: সিনেগগে প্রার্থনা চলাকালীনই ধাক্কা মেরে ঢুকল বন্দুকবাজ, এলোপাথাড়ি গুলিতে ঝাঁঝরা করে দিলেন ৭ জনকে
হামলার পরে ঘিরে ফেলা হয় এলাকা। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 8:30 AM

জেরুজালেম: ইজরায়েলের (Israel) উপাসনালয়ে সন্ত্রাসবাদী হামলা। রাজধানী জেরুজালেমের(Jerusalem) কাছেই একটি সিনেগগে (ইহুদি উপাসনালয়) হামলা চলে। এলোপাথাড়ি গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয় কমপক্ষে সাতজনকে। হামলায় গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে তিনজন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, যে জঙ্গি হামলা চালিয়েছিল, তাকে গুলি করে নিকেশ করা হয়েছে। ইজরায়েল সরকারের তরফে এই হামলার কড়া নিন্দা করা হয়েছে এবং এটিকে সন্ত্রাসবাদী হামলা বলে অ্যাখ্যা দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, ইজরায়েলের রাজধানী জেরুজালেমের উপকণ্ঠে একটি উপাসনালয়ে সন্ত্রাসবাদী হামলা হয়েছে। রাত সাড়ে আটটা নাগাদ এক জঙ্গি আচমকাই সিনেগগের (synagogue) ভিতরে ঢুকে পড়ে। সিনেগগের ভিতরে যারা উপস্থিত ছিলেন, তাদের লক্ষ্য করে  এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন। হামলা নিহত হন সাতজন। গুরুতর জখম হয়েছেন অন্তত তিনজন।

ইজরায়েল পুলিশের তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, শুক্রবার রাত সাড়ে আটটা নাগাদ জেরুজালেমের নেভে ইয়াকভ বলেভার্ডে হামলা চালায় জঙ্গি। হামলার খবর পেয়েই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পুলিশের গুলিতে খতম হয়েছে বন্দুকবাজও। সাম্প্রতিককালে এই ধরনের ঘৃণ্য হত্যাকাণ্ড ঘটেনি বলে জানিয়েছে জেরুজালেম প্রশাসন।

সূত্রের খবর, একটি সাদা রংয়ের গাড়ি চালিয়ে উপাসনালয়ের সামনে আসে জঙ্গি। প্রার্থনা শেষে লোকজন য়খন উপাসনালয় থেকে বেরোচ্ছিলেন তখনই এলোপাথাড়ি গুলি চালায় ওই জঙ্গি। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছয়, গুলির লড়াইয়ে নিহত হয় ওই জঙ্গি।

প্রার্থনালয়ে এই হামলাকে সন্ত্রাসবাদী হামলা বলে অ্যাখ্যা দেওয়া হলেও, কোনও জঙ্গি গোষ্ঠী এখনও অবধি হামলার দায় স্বীকার করে নেয়নি। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। আশেপাশের এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। ওই সাদা গাড়িতে আর কেউ ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।