Nepal MP: সিলিন্ডারে বিস্ফোরণ, ঝলসে মৃত নেপালের সাংসদের মা, সাংসদের অবস্থা অবস্থা সঙ্কটজনক

Nepal MP: নেপালের সাংসদ চন্দ্র ভান্ডারি ও তার মায়ের দেহের অনেকটা অংশ পুড়ে গিয়েছে। সাংসদের দেহের ২৫ শতাংশ পুড়ে গিয়েছে। অন্যদিকে, তাঁর মায়ের দেহের ৮০ শতাংশ পুড়ে গিয়েছে।

Nepal MP: সিলিন্ডারে বিস্ফোরণ, ঝলসে মৃত নেপালের সাংসদের মা, সাংসদের অবস্থা অবস্থা সঙ্কটজনক
নেপালের সাংসদ চন্দ্রা ভান্ডারি ও তাঁর মা।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2023 | 12:31 PM

কাঠমাণ্ডু: ভয়াবহ দুর্ঘটনার শিকার নেপালের (Nepal) সাংসদ চন্দ্র ভান্ডারি (Chandra Bhandari) ও তাঁর মা হরিকলা ভান্ডারি (Harikala Bhandari)। আগুনে পুড়ে গেলেন তাঁরা। এলপিজি সিলিন্ডার বিস্ফোরণে (LPG Cylinder Blast) গুরুতর আহত হয়েছেন তারা। জানা গিয়েছে, নেপালের সাংসদ চন্দ্র ভান্ডারি ও তাঁর মায়ের দেহের অনেকটা অংশ পুড়ে গিয়েছে। সাংসদের দেহের ২৫ শতাংশ পুড়ে গিয়েছে। অন্যদিকে, তাঁর মায়ের দেহের ৮০ শতাংশ পুড়ে গিয়েছে। তাদের অবস্থা সঙ্কটজনক বলেই জানা গিয়েছে। তাদের আজই ভারতে নিয়ে আসা হতে পারে। শেষ খবর পাওয়া অনুযায়ী, সাংসদের মা, হরিকলা ভান্ডারির চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়েছে।

নেপালের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালেই নেপালের সাংসদ চন্দ্র ভান্ডারির বাড়িতে বিস্ফোরণ হয়। আগুনে পুড়ে যান সাংসদ ও তাঁর বৃদ্ধা মা। দুর্ঘটনার সময়ে তারা দুইজনই বাড়িতে ছিলেন বলে জানা গিয়েছে। প্রাথমিক তদন্তে অনুমান, এলপিজি সিলিন্ডার লিক করেই দুর্ঘটনা ঘটেছে।

বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েই ছুটে আসেন নিরাপত্তারক্ষী থেকে স্থানীয় বাসিন্দারা। দ্রুত তাদের উদ্ধার করে কীর্তিপুর বার্নস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের তরফে জানানো হয়েছে, আহত সাংসদ ও তাঁর মায়ের অবস্থা সঙ্কটজনক। চন্দ্র ভান্ডারির শরীরের ২৫ শতাংশ পুড়ে গিয়েছে। তাঁর মা আরও গুরুতর আহত। তাঁর শরীরের ৮০ শতাংশই পুড়ে গিয়েছে।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, নেপালে সেভাবে চিকিৎসা পরিষেবা না থাকায় সাংসদ ও তাঁর মাকে অন্যত্র স্খানান্তরিত করার ব্যবস্থা করা হচ্ছে। সাংসদের ব্যক্তিগত সচিব জানিয়েছেন, প্রাথমিক চিকিৎসার পরই চন্দ্র ভান্ডারি ও তাঁর মাকে এয়ারলিফ্ট করে ভারতে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। তাদের মুম্বইয়ে নিয়ে আসা হবে পরবর্তী চিকিৎসার জন্য, এমনটাই সূত্রের খবর।

শেষ খবর অনুযায়ী, আগুনে পুড়ে মৃত্যু হয়েছে সাংসদের মায়ের। জানা গিয়েছে, নেপালের কীর্তিপুর বার্নস হাসপাতালে চিকিৎসা চলাকালীনই তাঁর মৃত্যু হয়। অন্যদিকে, সাংসদকে এয়ারলিফ্ট করে মুম্বইয়ে আনা হবে।