Imran Khan: ‘আমি যদি খুন হই…’, গ্রেফতারির আশঙ্কার মাঝেই চরম বার্তা ইমরান খানের

Pakistan: মঙ্গলবার ইমরান খান বলেন, "দেশের কাছে আমার বার্তা যে আপনারা একজোট হন এবং হাকেকি আজাদি ও আইনের শাসনের জন্য় লড়াই করুন।"

Imran Khan: 'আমি যদি খুন হই...', গ্রেফতারির আশঙ্কার মাঝেই চরম বার্তা ইমরান খানের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 8:54 AM

ইসলামাবাদ: হেলিকপ্টারে করে পুলিশ এল গ্রেফতার করতে, তবুও নাগাল পাওয়া গেল না খান সাহেবের। তোশাখানা মামলায় (Toshakhana Corruption Case) জামিন অযোগ্য় ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে। মঙ্গলবারই তাঁকে গ্রেফতার করতে ইসলামাবাদ থেকে লাহোরে হেলিকপ্টার চেপে আসে পুলিশ। কিন্তু ইমরান খানের বাড়ি পিটিআই সমর্থকেরা (PTI Supporters) চারিদিক থেকে ঘিরে রাখায় পুলিশ প্রবেশ করতে পারেনি। একদিকে পুলিশ যেখানে ইমরান খানকে গ্রেফতার করতে গিয়ে নাকানি-চোবানি খাচ্ছে, সেই সময়ই ভিডিয়োবার্তায় চরম হুঁশিয়ারি দেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। মঙ্গলবার বিকেলে ইমরান খান ভিডিয়োবার্তা প্রকাশ করে বলেন, “যদি আমাকে গ্রেফতার করা হয় বা খুন করা হয়, তবুও আপনারা নিজেদের অধিকারের জন্য় লড়াই করে যাবেন।”

মঙ্গলবার ইমরান খান বলেন, “দেশের কাছে আমার বার্তা যে আপনারা একজোট হন এবং হাকেকি আজাদি ও আইনের শাসনের জন্য় লড়াই করুন। পুলিশ এসেছে আমায় গ্রেফতার করতে। ওরা মনে করছে যদি ইমরান খান জেলে চলে যায়, তবে সাধারণ মানুষ ঘুমিয়ে পড়বে। আপনাদের এই ধারণাকে ভুল প্রমাণ করতে হবে। আপনাদের প্রমাণ করতে হবে যে কাউম এখনও জীবিত।”

তিনি আরও বলেন, “আপনাদের নিজেদের অধিকার নিয়ে লড়াই করতে হবে। আপনারা পথে নামুন। ঈশ্বর ইমরান খানকে সবকিছু দিয়েছে। আমি আপনাদের জন্য লড়াই করছি। আমি আজীবন লড়াই করেছি এবং আগামিদিনেও তাই করব। কিন্তু আমার যদি কিছু হয়, ধরুন আমায় গ্রেফতার করা হল বা খুন করা হল, তাহলে আপনাদের প্রমাণ করতে হবে যে ইমরান খান ছাড়াও আপনারা লড়াই করতে পারেন। আপনাদের প্রমাণ করতে হবে যে আপনারা দাসত্ব মানবেন না এবং একনায়কতন্ত্র স্বীকার করবেন না। পাকিস্তান জিন্দাবাদ।”

তোশাখানা মামলায় চলতি মাসের শুরু থেকেই ইমরান খানকে গ্রেফতার করার চেষ্টা করছে পাকিস্তান পুলিশ। চলতি সপ্তাহেই তাঁর বিরুদ্ধে ফের একবার জামিন অযোগ্য় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। মঙ্গলবার ইসলামাবাদ পুলিশ হেলিকপ্টারে করে ইমরান খানের লাহোরের বাড়িতে আসে তাঁকে গ্রেফতার করতে। কিন্তু আগে থেকেই পিটিআই-র কর্মী-সমর্থকরা রাস্তা আটকে বিক্ষোভ দেখান, যার কারণে তাঁকে গ্রেফতার করা যায়নি।