করোনার তৃতীয় ঢেউয়ের মুখে পাকিস্তান, চিন্তায় চিকিৎসকরা

সোমবারই পাকিস্তানে (Pakistan) নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৭৬ জন।

করোনার তৃতীয় ঢেউয়ের মুখে পাকিস্তান, চিন্তায় চিকিৎসকরা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 3:07 PM

ইসলামাবাদ: দীর্ঘ করোনা যুদ্ধ কাটিয়ে সবে সেরে উঠছে বিশ্ব। তবে করোনা বিপদ এখনও কাটেনি। বিশ্বের একাধিক দেশ ভেসেছে করোনার দ্বিতীয় ঢেউয়ে। এ বার আসছে তৃতীয় ঢেউও। পাকিস্তানেই (Pakistan) আছড়ে পড়তে চলেছে করোনার তৃতীয় ঢেউ, এমনই আশঙ্কা প্রকাশ করেছেন চিকিৎসকেরা। তাঁদের দাবি, এক ধাক্কায় ফের করোনা আক্রান্তের সংখ্য়া বাড়তে পারে পাকিস্তানে।

গত ২৪ ফেব্রুয়ারি সে দেশে করোনা-বিধির কড়াকড়ি শিথিল হওয়ার পর থেকেই বাড়ছে সমস্যা। সোমবারই পাকিস্তানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৭৬ জন। বিশ্বের বেশিরভাগ দেশের হাতেই পৌঁছেছে করোনা টিকা। চিনের করোনা টিকা নিয়েছে পাকিস্তান। তবে ইমরানের হাতে টিকা থাকলেও সেই করোনা টিকা নিতে অনিহা প্রকাশ করেছেন অধিকাংশ পাক নাগরিকই।

করোনা টিকা নিতে অনিচ্ছুক হওয়ার সেই তালিকায় নাম রয়েছে বহু স্বাস্থ্যকর্মীরও। কিন্তু অন্য় দিকে লকডাউন উঠে যাওয়ার খোলা স্কুল-কলেজ-অফিসে প্রচুর ভিড়। সব মিলিয়ে করোনা সংক্রমণের জন্য ফের অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে পাকিস্তানে। এতদিন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে ছাড় না থাকলেও সেই অনুমতিও ১৫ মার্চ থেকে দিচ্ছে ইমরান প্রশাসন। যার ফলে ফের সংক্রমণের আশঙ্কা তৈরি হয়েছে পাকিস্তানে। উল্লেখ্য, পাকিস্তানে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ৮২ হাজার ৫২৮ জন। প্রাণ হারিয়েছেন ১২ হাজার ৯৩৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লক্ষ ৪৭ হাজার ৪০৬ জন।

আরও পড়ুন: ফের লকডাউন নিউ জিল্যান্ডে, ভারতও কি একই পথে?