Pakistan: ‘ইসলামের জয়’, ম্যাচ জয়ের পর ভাইরাল পাকিস্তানের মন্ত্রীর ভিডিয়ো

Pakistan Minister's comment after India-Pakistan Match: পাকিস্তানের এই জয় আদতে নাকি 'ইসলামের জয়'। এমনটাই মন্তব্য শেখ রাশিদের।

Pakistan: 'ইসলামের জয়', ম্যাচ জয়ের পর ভাইরাল পাকিস্তানের মন্ত্রীর ভিডিয়ো
বিতর্কিত মন্তব্য পাকিস্তানের মন্ত্রীর (ছবি - টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 7:45 PM

ইসলামাবাদ : আইসিসির ইতিহাসে প্রথমবার। নতুন রেকর্ড গড়েছে পাকিস্তানের ক্রিকেট দল। ভারতের বিরুদ্ধে প্রথমবার আইসিসির কোনও ইভেন্টে জয় পেয়েছে পাকিস্তান। কিন্তু বাইশ গজের এই জয়কে শুধুমাত্র এক ক্রিকেটীয় জয় হিসেবে দেখছে না ইসলামাবাদ। জয়ের পর আনন্দে বাঁধন ছাড়া হয়ে গিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ। পাকিস্তানের এই জয় আদতে নাকি ‘ইসলামের জয়’। এমনটাই মন্তব্য শেখ রাশিদের।

এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করতে দেখা গিয়েছে পাকিস্তানের এই মন্ত্রীকে। এবার তাঁর নবতম সংযোজন, “গোটা বিশ্বের মুসলিমরা, এমনকী ভারতে বসবাসকারী মুসলিমরাও পাকিস্তানকে সমর্থন করছিলেন খেলা চলাকালীন। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ আহমেদের টুইটার হ্যান্ডেলে শেয়ার করা এক ভিডিয়োয় মন্ত্রীকে বলতে শোনা গিয়েছে, “পাকিস্তানের জন্য, আজকের ভারত-পাকিস্তান ম্যাচটাই হল ফাইনাল ম্যাচ।” এই ভিডিয়ো বার্তাটি শেয়ার করার পাশাপাশি রাশিদ আরও বেশ কিছু ভিডিয়ো শেয়ার করেছেন তাঁর টুইটার হ্যান্ডেলে। সেখানে দেখা যাচ্ছে জয়ের পর আতসবাজি ফাটাচ্ছেন পাকিস্তানের সমর্থকরা।

ভারত – পাকিস্তান কূটনৈতিক সম্পর্ক নামতে নামতে একেবারে তলানিতে এসে ঠেকেছে। আন্তর্জাতিক মহলে বার বার পাকিস্তানের বিরুদ্ধে জঙ্গিদের মদত দেওয়ার অভিযোগ এনেছে ভারত। দিল্লির কাছে একাধিকবার ভর্ৎসনার মুখোমুখি হওয়ার পরেও কাশ্মীর ইস্যুতে নাক গলানো বন্ধ করেনি ইসলামাবাদ। আর ঠিক এমন একটা সময়েই ভারতের বিরুদ্ধে বাইশ গজের লড়াইয়ে পাকিস্তানের জয়।

মুম্বই জঙ্গি হানায় শতাধিক নিরপরাধ মানুষ প্রাণ হারিয়েছিলেন। আর ওই পাশবিক জঙ্গি হানার পর থেকেই পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট বন্ধ করে দিয়েছে ভারতীয় বোর্ড।

বিগত কয়েক দিন ধরেই জঙ্গি হামলার প্রেক্ষিতে যে ধরপাকড় চালাচ্ছে জম্মু-কাশ্মীর পুলিশ ও নিরাপত্তা বাহিনী, সেই অভিযানোই ধৃত এক জঙ্গির কাছ থেকে একটি ভিডিয়ো পাওয়া গিয়েছে। গ্রেফতারির পর ওই জঙ্গির কাছ থেকে উদ্ধার হওয়া জিনিসপত্রের মধ্যেই মোবাইল ছিল। সেই মোবাইলেই এই প্রশিক্ষণের ভিডিয়ো পাওয়া গিয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই জঙ্গির নাম আরিফ। কাশ্মীরী ওই যুবককেই ভিডিয়ো পাঠিয়ে কীভাবে অত্যাধুনিক অস্ত্র লোড ও আনলোড করতে হয়, তা শেখানো হচ্ছিল। যে ব্যক্তি প্রশিক্ষণ দিচ্ছিল, সে একজন পাকিস্তান জঙ্গি মদতদাতা বা পাক হ্যান্ডলার। জেরায় জানা গিয়েছে, প্রশিক্ষক ওই ব্যক্তি জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত।

আরও পড়ুন : Amit Shah: ‘এখন আর কাউকে ডাক্তারি পড়তে পাকিস্তান যেতে হবে না’, নতুন কাশ্মীরের দিশা দেখাচ্ছেন শাহ

আরও পড়ুন : Jammu and Kashmir: ‘কংগ্রেস আমলে পাথর নিক্ষেপকারীদের কথায় কাশ্মীর চলত’, তোপ বিজেপি সাধারণ সম্পাদকের