Pak Train Blast: জাফর এক্সপ্রেসে ভয়ঙ্কর সিলিন্ডার বিস্ফোরণ, পাকিস্তানে নিহত একাধিক

Jaffer Express: পেশোয়ার থেকে কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের বিস্ফোরণে ঘটল প্রাণহানি। চিচায়াত্নি স্টেশন পেরোনোর সময় বিস্ফোরণ ঘটে।

Pak Train Blast: জাফর এক্সপ্রেসে ভয়ঙ্কর সিলিন্ডার বিস্ফোরণ, পাকিস্তানে নিহত একাধিক
বিস্ফোরণ ট্রেনের কামরায়। ছবি টুইটার থেকে।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2023 | 1:13 PM

কোয়েট্টা: আর্থিক সঙ্কটে জর্জরিত পাকিস্তানে বিস্ফোরণের ঘটনায় বিরাম নেই। গত মাসের পর এ মাসেও বিস্ফোরণ ঘটল সে দেশের এক্সপ্রেস ট্রেনে। বৃহস্পতিবার কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের একটি বগিতে বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণের জেরে ২ জন যাত্রীর মৃত্যু হয়েছে। ৪ জন গুরুতর আহত। এ ছাড়াও বেশ কয়েক জন আহত হয়েছেন বিস্ফোরণের জেরে। পাকিস্তানের পেশোয়ার থেকে কোয়েট্টা যাওয়ার পথে চিচায়াত্নি রেলস্টেশন পেরোনোর সময় ঘটে এই বিস্ফোরণ। জানা গিয়েছে, পেশোয়ার থেকে কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসে ইকোনমি ক্লাসের ৬ নম্বর বগিতে। সেই বগির বাথরুমের কাছে একটি সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে বৃহস্পতিবার সকালে। এর জেরে ট্রেনের মধ্যেই মৃত্যু হয়েছে দুই যাত্রীর। আহত চার জনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তাঁরা।

পেশোয়ার থেকে কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের বিস্ফোরণে ঘটল প্রাণহানি। চিচায়াত্নি স্টেশন পেরোনোর সময় বিস্ফোরণ ঘটে। এক যাত্রী ট্রেনে করে গ্যাস সিলিন্ডার নিয়ে যাচ্ছিলেন। তাঁর লাগেজের মধ্যে সিলিন্ডার ভরে নিয়ে যাচ্ছিলেন। তখনই ঘটে বিস্ফোরণ। এ নিয়ে পাকিস্তান রেলের এক মুখ্যপত্র বাবর আলি বলেছেন, “লাগেজের মধ্যে সিলিন্ডার লুকিয়ে বাথরুমের কাছে রেখেছিলেন এক যাত্রী। পরে সেটির বিস্ফোরণ ঘটে।” জানুয়ারি মাসেও এই জাফর এক্সপ্রেসে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল।

গত ৩০ জানুয়ারি, পাকিস্তানের কাচ্চি জেলার বালুচিন্তানে মাচ এলাকায় জাফর এক্সপ্রেসে বিস্ফোরণ ঘটে। পেশোয়ার থেকেই আসছিল সেই ট্রেন। সিবি রেলস্টেশনের কাছে সেই বিস্ফোরণ ঘটেছিল বলে জানিয়েছে পাকিস্তান রেল। সেই ঘটনায় পাঁচ জন আহত হয়েছিলেন। সেই ঘটনায় আহতের নিয়ে যাওয়া হয়েছিল কোয়াট্টার সরকারি হাসপাতালে। খবর পেয়েই পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছিল সেখানে। তেহরিক-ই-তালিবান নামের এক দল সেই বিস্ফোরণের দায়ও স্বীকার করেছিল।