Narendra Modi writes letter to Sheikh Hasina: হাসিনাকে চিঠি লিখলেন মোদী, কী বার্তা দিলেন?

Narendra Modi writes letter to Sheikh Hasina: কিছুদিন আগেই নরেন্দ্র মোদীর নেতৃত্বে তৃতীয়বার কেন্দ্রে সরকার গঠন করেছে এনডিএ। ৯ জুন তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মোদী। আর সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে গত ৮ জুন ভারতে এসেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

Narendra Modi writes letter to Sheikh Hasina: হাসিনাকে চিঠি লিখলেন মোদী, কী বার্তা দিলেন?
শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী (ফাইল ফোটো)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2024 | 3:58 PM

নয়াদিল্লি ও ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুসলিমদের পবিত্র ইদ-উল-আধা উৎসবের জন্য হাসিনাকে শুভেচ্ছা জানালেন। চিঠিতে মোদী উল্লেখ করেন, এই উৎসব আমাদের ত্যাগ, সহানুভূতি, ভ্রাতৃত্ববোধের কথা মনে করায়। শান্তিপূর্ণ পৃথিবী গড়তে যা একান্ত প্রয়োজনীয়। একইসঙ্গে প্রধানমন্ত্রী মোদী বলেন, বহু-সাংস্কৃতিক ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ হল ইদ-উল-আধা।

সোমবার ইদ-উল আধা উৎসব। বিশ্বজুড়ে মুসলিমরা এই উৎসবে মেতে উঠবেন। আর সেই উৎসবের জন্যই শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মোদী। চিঠিতে হাসিনার সুস্বাস্থ্য কামনা করেন ভারতের প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, আগামী সপ্তাহে ২ দিনের সফরে ভারতে আসছেন শেখ হাসিনা। ২১ জুন ভারতে পৌঁছবেন তিনি। মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এছাড়া আরও একাধিক বিশিষ্টজনের সঙ্গে সাক্ষাৎ করার কথা তাঁর। যদি, বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই দুইদিনের সফর নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা এখনও করা হয়নি দুই দেশের তরফে।

কিছুদিন আগেই নরেন্দ্র মোদীর নেতৃত্বে তৃতীয়বার কেন্দ্রে সরকার গঠন করেছে এনডিএ। ৯ জুন তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মোদী। আর সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে গত ৮ জুন ভারতে এসেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। শপথ গ্রহণ অনুষ্ঠানের পর মোদীর সঙ্গে একান্ত বৈঠকও করেন হাসিনা।

এই খবরটিও পড়ুন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারবার বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় করার কথা জানিয়েছেন। চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশের সাধারণ নির্বাচনে আওয়ামী লিগের জয়লাভের পর হাসিনাকে ফোন করেছিলেন মোদী। নির্বাচনে জয়ের জন্য তাঁকে শুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী। আবার ভারতে সদ্য সমাপ্ত নির্বাচনে এনডিএ-র জয়ের পর মোদীকে ফোন করে শুভেচ্ছা জানান হাসিনা।