Russian Army Recruitment: ব্যক্তিগত সেনাবাহিনীতে নিয়োগের জন্য পর্নহাবে বিজ্ঞাপন দিচ্ছেন পুতিন!

Adult Website: ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা গিয়েছে এক মহিলা বলছেন, "আমরা বিশ্বের সবথেকে 'কুল' ব্যক্তিগত সেনা। রাশিয়ার সমস্ত প্রান্ত থেকে আমরা যোদ্ধা নিয়োগ করছি। পিএমসি ওয়াগনার গ্রুপে যোগ দিন।" 

Russian Army Recruitment: ব্যক্তিগত সেনাবাহিনীতে নিয়োগের জন্য পর্নহাবে বিজ্ঞাপন দিচ্ছেন পুতিন!
ভ্লাদিমির পুতিন। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 1:09 PM

মস্কো: এক বছর পার হয়ে গিয়েছে, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ (Russia-Ukraine War) এখনও থামেনি। যুদ্ধ যত দীর্ঘায়িত হচ্ছে, ততই টান পড়ছে ভাঁড়ারে। একদিকে যেমন অস্ত্র ভাণ্ডার শেষ হয়ে আসছে, তেমনই যুদ্ধ থেকে মুখ ঘোরাচ্ছেন যোদ্ধারা। গত বছরই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) দেশের যুব প্রজন্ম থেকে শুরু করে অবসরপ্রাপ্তদের যুদ্ধে যোগ দেওয়ার কড়া নির্দেশ দিয়েছিলেন। এরপরই শুরু হয়েছিল দেশ ছাড়ার হিড়িক। রাশিয়ার বহু সংখ্যক যুবকেরাই চাকরি ছেড়ে অন্য দেশে পাড়ি দেন, যাতে যুদ্ধে যোগ দিতে না হয়। নতুন করে সেনাবাহিনীতে নিয়োগ করার জন্য এবার ঘুরপথকেই আশ্রয় করলেন পুতিন। রাশিয়ার প্রেসিডেন্টের নিজস্ব এলিট সেনাবাহিনী ওয়াগনার গ্রুপ (Wagner Group) সেনা নিয়োগের জন্য প্রাপ্তবয়স্কদের ওয়েবসাইট পর্নহাব ব্যবহার করা শুরু করলেন।

নিউইয়র্ক পোস্টের রিপোর্টে দাবি করা হয়েছে, পুতিনের নিজস্ব সেনাবাহিনীতে নিয়োগের জন্য় পর্নহাব ব্যবহার করা হচ্ছে। ওই রিপোর্টে দাবি করা হয়েছে, পর্নহাব ওয়েবসাইট খুললেই একটি বিজ্ঞাপন দেখা যাচ্ছে, যেখানে রাশিয়ার সেনাবাহিনীতে যোগ দেওয়ার কথা বলছেন এক মহিলা। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই ভিডিয়ো ক্লিপ।

ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা গিয়েছে এক মহিলা বলছেন, “আমরা বিশ্বের সবথেকে ‘কুল’ ব্যক্তিগত সেনা। রাশিয়ার সমস্ত প্রান্ত থেকে আমরা যোদ্ধা নিয়োগ করছি। পিএমসি ওয়াগনার গ্রুপে যোগ দিন।”

উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ বন্ধু ইয়েভগেনি প্রিগোজ়িন এই ব্যক্তিগত সেনা ওয়াগনার গ্রুপ তৈরি করেছিলেন। দীর্ঘদিন ধরেই পুতিনের সঙ্গে ভাল সম্পর্ক থাকলেও,সম্প্রতিই তিনি পুতিনের বিরুদ্ধে সম্পূর্ণরূপে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার অভিযোগ করেন। তিনি দাবি করেন, রাশিয়ার প্রেসিডেন্ট যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন। ইউক্রেন যুদ্ধ নিয়ে যাবতীয় সিদ্ধান্তই তাঁকে একা নিতে হয়। তিনি যাতে নতুন করে আর অস্ত্র সাহায্য চাইতে না পারেন, তার জন্য সমস্ত অফিস, বিভাগের হটলাইনের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।