Imran Khan Rally: প্রাক্তন বনাম বর্তমানের লড়াই, ইমরান রাজধানীতে পা রাখতেই সেনা পাঠাল শাহবাজ!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: May 26, 2022 | 11:14 AM

Imran Khan Rally: পাকিস্তান সরকার রেড জ়োনে সেনা মোতায়েন করেছে। ওই অঞ্চলে পাকিস্তানের সুপ্রিম কোর্ট, পার্লামেন্ট হাউস, প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীর বাসভবন সহ একাধিক গুরুত্বপূর্ণ সরকারি দফতর থাকায়, সেগুলিকে সুরক্ষিত রাখতেই সেনা মোতায়েন করা হয়েছে।   

Imran Khan Rally: প্রাক্তন বনাম বর্তমানের লড়াই, ইমরান রাজধানীতে পা রাখতেই সেনা পাঠাল শাহবাজ!
ইমরান খান। ফাইল ছবি

ইসলামাবাদ: জমে উঠেছে প্রাক্তন বনাম বর্তমানের লড়াই। ইসলামাবাদে (Islamabad) পা রেখেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। সঙ্গে সঙ্গেই তাঁকে রুখতে সেনা পাঠিয়ে দিলেন বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ(Shehbaz Sharif)।  ইমরান খানের সভা ও মিছিল ঘিরে বুধবার থেকেই অশান্তির আগুন ছড়িয়েছে পাকিস্তানে। জায়গায় জায়গায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাধে পুলিশের। শান্তি বজায় রাখতে লাঠি চার্জ, কাঁদানে গ্যাস ব্যবহার করে পুলিশ। পঞ্জাব প্রদেশে জারি করা হয়েছে কার্ফুও। এরইমাঝে বৃহস্পতিবার ভোরে ইসলামাবাদে পৌঁছন প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পিটিআইয়ের নেতা ইমরান খান। তিনি বিক্ষোভ মিছিল শুরু করার সঙ্গে সঙ্গেই সরকারের তরফেও সেনা মোতায়েন করা হয় রেড জ়োনে।

বর্তমান সরকারের বিরোধিতা করেই দ্রুত নির্বাচনের দিন ঘোষণার দাবিতে আজাদি মিছিলের ডাক দিয়েছেন ইমরান খান। বুধবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে পিটিআই সমর্থকরা মিছিল শুরু করার পরই দফায় দফায় সংঘর্ষ বাধে। ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, করাচি, লাহোর, খাইবার পাখুনখাওয়া সহ একাধিক জায়গায় অশান্তির আগুন ছড়িয়ে পড়ে। ইসলামাবাদের বাইরেই আটকে দেওয়া হয় ইমরান খানকেও। তবে বৃহস্পতিবার সকালেই এক প্রকার জোর করে ইসলামাবাদে প্রবেশ করেন ইমরান। আজই রেড জ়োনে তাঁর বক্তব্য রাখার কথা। উল্টোদিকে ইসলামাবাদ পুলিশের তরফে জানানো হয়েছে, ওই অ়ঞ্চলে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। যদি কেউ প্রবেশ করে, তাদের উপরে শক্তি প্রয়োগ করা হবে।

এ দিন সকালে পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ সরকারের নির্দেশিকা টুইটারে পোস্ট করে লেখেন, “দেশের রাজধানী ইসলামাবাদে শান্তি ও আইন-শৃঙ্খলা বজায় রাখতে কেন্দ্রীয় সরকার পাকিস্তানের সংবিধানের ২৪৫ নং অনুচ্ছেদ অনুযায়ী শক্তি ব্য়বহারের অনুমতি দিয়েছে। পাকিস্তানের সেনা মোতায়েন করা হচ্ছে।”

পাকিস্তানি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, পাকিস্তান সরকার রেড জ়োনে সেনা মোতায়েন করেছে। ওই অঞ্চলে পাকিস্তানের সুপ্রিম কোর্ট, পার্লামেন্ট হাউস, প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীর বাসভবন সহ একাধিক গুরুত্বপূর্ণ সরকারি দফতর থাকায়, সেগুলিকে সুরক্ষিত রাখতেই সেনা মোতায়েন করা হয়েছে।

বুধবারই ইমরান খান সাফ জানিয়ে দেন যে, যতক্ষণ না শরিফ সরকার নতুন নির্বাচনের দিন ঘোষণা করা হচ্ছে, ততক্ষণ অবধি পিটিআই সমর্থকরা ডি-চক ছেড়ে যাবেন না। সাধারণ মানুষকেও পথে নেমে নিজের অধিকারের জন্য লড়াই করার অনুরোধ জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

এই খবরটিও পড়ুন

বর্তমান সরকারের তরফে ইমরান খানের মিছিলের উপরে নিষেধাজ্ঞা জারি করা হলেও, বুধবারই পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেফতারির উপরে নিষেধাজ্ঞা জারি করে এবং ধর্নায় বসার অনুমতিও দেয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla