Elon Musk Buys Twitter: মোটা টাকায় টুইটার কিনে নিচ্ছেন এলন মাস্ক! টেসলা কর্ণধারের পকেট থেকে কত খসল?

Twitter Share: ১৬ বছরের এই জনপ্রিয় মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারের সঙ্গে এবার টেসলা কর্তার নাম জুড়তে চলেছে। মোটা টাকা বিনিময়ে টুইটার (Twitter) কিনে নিতে চলেছেন এলন মাস্ক।

Elon Musk Buys Twitter: মোটা টাকায় টুইটার কিনে নিচ্ছেন এলন মাস্ক! টেসলা কর্ণধারের পকেট থেকে কত খসল?
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 7:54 AM

নয়া দিল্লি: তিনি পৃথিবীর সব থেকে ধনী ব্যক্তি (World’s Richest Man)। ইলেকট্রনিক গাড়ির ক্ষেত্রে, তাঁর হাত ধরেই এসেছে বিপ্লব। দিন যত গিয়েছে, তাঁর জনপ্রিয়তা ততই বেড়েছে, একই সঙ্গে বেড়েছে তাঁর ব্যাঙ্ক ব্যালেন্স। তাঁর স্পেস এক্সের (SpaceX) হাতে ধরে নতুন স্বপ্ন দেখছে গোটা বিশ্ব। তিনি বিখ্যাত গাড়ি নির্মাতা সংস্থা টেসলার (Tesla) ও স্পেস এক্সের কর্ণধার এলন মাস্ক (Elon Musk)। এলন টুইটারে বেশ সক্রিয়, পাশাপাশি যথেষ্টই জনপ্রিয়ও বটে। শুধু তাই নয় সাধারণ ফলোয়ারদের সঙ্গে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে তিনি একাধিকবার কথাও বলেছেন। ১৬ বছরের এই জনপ্রিয় মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারের সঙ্গে এবার টেসলা কর্তার নাম জুড়তে চলেছে। মোটা টাকা বিনিময়ে টুইটার (Twitter) কিনে নিতে চলেছেন এলন মাস্ক। বিশ্বের সব থেকে ধনী ব্যক্তির যে অর্থ, বৈভব থাকবে বলাই বাহুল্য। বৈভবের প্রাচুর্য এতটাই যে, টুইটার কিনতে মোট যে অর্থ লাগবে, গোটা টাকাটাই নগদে দেবেন এলন মাস্ক।

এবার স্বাভাবিকভাবেই কৌতুহলী মনে প্রশ্ন উঠবে যে, মাস্ক কত টাকাই টুইটার কিনে নিচ্ছেন? জানা গিয়েছে, টুইটার কিনতে মাস্কের খরচ হবে মোট ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩ লক্ষ ৩৭ হাজার কোটি টাকা। এই বিপুল অঙ্কে কতগুলি শূন্য রয়েছে, তা হয় অনেকেই বলতে পারবেন না। অনেক দিন ধরেই মাস্ক এই মাইক্রোব্লগিং সাইট কিনে নিতে চাইছিলেন। বেশ কিছুদিন আগেই ২২ হাজার কোটি টাকা দিয়ে টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনে নিয়েছিলেন এলন। এককভাবে তাঁর কাছেই সব থেকে বেশি শেয়ার ছিল। শেয়ারের মালিক হওয়ার পরই টুইটারের নাম পরিবর্তনের প্রস্তাব দেন মাস্ক। সেই প্রস্তাব নাকচ হয়ে যায়। প্রথমে টুইটার কর্তৃপক্ষ মাস্ককে তাদের মাইক্রোব্লগিং সাইট বিক্রি করতে গররাজি হলেও দীর্ঘ বৈঠকের পর তারা সিদ্ধান্ত নেয়, এলন মাস্কের দেওয়া প্রস্তাব যথাযথ। সেই কারণে মাস্ককে টুইটার বিক্রি করতে রাজি হয়েছে তারা।

আরও পড়ুন Lucknow Murder Case: বৌদিকে প্রেম প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত, ভালবাসায় অসফল হয়ে মারাত্মক কাণ্ড ঘটাল দেওর