Watch Video: মার্কিন ড্রোনে ইচ্ছাকৃতভাবে জ্বালানি ফেলছিল রুশ জেট! সংঘর্ষের মুহূর্তের ভিডিয়ো প্রকাশ আমেরিকার

Watch Video: রুশ জেটের সঙ্গে আমেরিকার ড্রোনের সংঘর্ষের ভিডিয়ো প্রকাশ করল আমেরিকা। সংঘর্ষের আগের মুহূর্তে রুশ জেট ফেলছিল মার্কিন ড্রোনের উপর।

Watch Video: মার্কিন ড্রোনে ইচ্ছাকৃতভাবে জ্বালানি ফেলছিল রুশ জেট! সংঘর্ষের মুহূর্তের ভিডিয়ো প্রকাশ আমেরিকার
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 7:09 PM

ওয়াশিংটন: কৃষ্ণ সাগরের (Black Sea) উপরে মঙ্গলবার মার্কিন ড্রোনের (US Drone) সঙ্গে ও রুশ যুদ্ধবিমানের (Russian Fighter Jet) মুখোমুখি সংঘর্ষ (Collision) হয়। রুশ সুখোই – ২৭ জেট বিমানের সঙ্গে একটি মার্কিন এমকিউ-৯ রিপার ড্রোনের ধাক্কা লাগে। জানা যায়, ইউক্রেন সীমান্তের খুব কাছে আন্তর্জাতিক আকাশসীমায় এই দুই শক্তিধর দেশের ফাইটার জেট ও ড্রোনের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ আমেরিকার তরফে সেই সংঘর্ষের ভিডিয়ো ফুটেজ প্রকাশ করা হল।

টুইটারে সেই ফুটেজে দেখা যাচ্ছে, মার্কিন এমকিউ-৯ রিপার ড্রোনের দিকে ধেয়ে যাচ্ছে রুশ ফাইটার জেট। তারপর রুশ জেট বিমান জ্বালানি ফেলতে শুরু করে। তারপর কিছুক্ষণের জন্য ভিডিয়ো ফুটেজ থেমে যায়। তারপর ফের দেখা যায় মার্কিন ড্রোনের দিকে এগিয়ে যাচ্ছে রুশ জেট। এবং দ্বিতীয়বারের মতো মার্কিন ড্রোনের উপর ফের জ্বালানি ফেলে। তারপরই রুশ জেটের সঙ্গে মার্কিন ড্রোনের মুখোমুখি সংঘর্ষ হয়। মার্কিন ড্রোনের প্রপেলারের ক্ষতি হয়। তারপর কৃষ্ণ সাগরের উপরেই পড়ে যায় ড্রোনটি।

প্রসঙ্গত, মঙ্গলবার রাশিয়া থেকে ক্রিমিয়ার দিকে যাচ্ছিল রাশিয়ার দুটি সুখোই-২৭ জেট বিমান। এর মধ্য়েই একটি ফাইটার জেটের সঙ্গে আমেরিকার ড্রোনের সংঘর্ষ হয়। আমেরিকার ড্রোনটি ভেঙে কৃষ্ণ সাগরেই পড়ে। আর সুখোই-২৭ বিমানটি ক্রিমিয়াতে অবতরণ করে। মঙ্গলবার মার্কিন ড্রোনের সঙ্গে রুশ জেটের সংঘর্ষের কথা জানায় মার্কিন সামরিক বাহিনী। জানা যায়, এমকিউ-৯ ড্রোনটি আন্তর্জাতিক আকাশসীমায় রুটিন অপারেশন চালাচ্ছিল। সেই সময় মার্কিন ড্রোনের সঙ্গে রুশ জেটের সংঘর্ষ হয়। মার্কিন ড্রোনের উপর রুশ জেট জ্বালানি ফেলেছে বলে অভিযোগ করা হয়েছে। রুশ জেটের এই আগ্রাসনকে বেপরোয়া বলেছে আমেরিকা। তবে মস্কোর তরফে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে। আমেরিকার ড্রোন ধ্বংসের পিছনে রাশিয়ার কোনও যোগ নেই বলে জানিয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক।