US Shooting: ৪৮ ঘণ্টার মধ্যেই ফের বন্দুকবাজের হামলা মার্কিন মুলুকে, ভিন্ন ঘটনায় নিহত মোট ৮

US Shooting: মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা। দুটি পৃথক ঘটনায় নিহত ৮ জন।

US Shooting: ৪৮ ঘণ্টার মধ্যেই ফের বন্দুকবাজের হামলা মার্কিন মুলুকে, ভিন্ন ঘটনায় নিহত মোট ৮
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2023 | 12:59 PM

ওয়াশিংটন: ৪৮ ঘণ্টার মধ্যেই ফের বন্দুকবাজের হামলা মার্কিন মুলুকে (USA)। মঙ্গলবার আমেরিকার তিনটি শহরে গুলি চালানোর ঘটনা ঘটেছে। এই তিনটি ঘটনায় মোট আট জনের মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। আহত হয়েছেন একাধিক। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, সর্বশেষ গুলি চালানোর খবর মিলেছে ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে শহর থেকে। এই শহরে গুলি বর্ষণে মোট চার জনের মৃত্যু হয়েছে। আর তিনজন গুরুতর জখম বলে জানা যাচ্ছে। তবে এই শুটিংয়ের ঘটনায় অভিযুক্তকে ইতিমধ্যেই আটক করা হয়েছে।

সান মাতেও কাউন্টি শেরিফের অফিসের তরফে জানানো হয়েছে, এই গুলি চালানোর ঘটনায় মূল অভিযুক্তকে হাইওয়ে ৯২ এর কাছে দেখা গিয়েছে। তাঁকে বর্তমানে হেফাজতে রাখা হয়েছে। এদিকে সংবাদ সংস্থা এপি সূত্রে জানা গিয়েছে, ডেস মোইনেস স্কুলে গুলি চালানো হয়েছে। যেখানে দু’জন ছাত্র ও দুই ব্যক্তি নিহত হয়েছেন। এবং একজন প্রাপ্তবয়স্ক কর্মীও আহত হয়েছেন। জানা গিয়েছে, স্কুলে সেই সময় একটি শিক্ষামূলক অনুষ্ঠান ‘স্টার্টস রাইট হিয়ার’ চলছিল। এই স্কুলে গুলি চালানোর ঘটননায় তিনজন সন্দেহভাজন ব্যক্তিকে হেফাজতে নেওয়া হয়েছে।

ডেস মোইনেস স্কুল ডিস্ট্রিক্টের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, “আমরা আরেকটি বন্দুক হামলার কথা জানতে পেরে দুঃখিত। বিশেষ করে এমন একটি যা আমাদের কিছু ছাত্রদের সঙ্গে খুব ঘনিষ্ঠভাবে কাজ করে এমন একটি সংস্থার উপর প্রভাব ফেলেছে। আমরা এখনও পর্যন্ত আরও বিস্তারিত জানার জন্য অপেক্ষা করছি। এই ঘটনায় মৃতদের পরিবার ও আহতদের প্রতি আমাদের সমবেদনা।” প্রসঙ্গত, দু’দিন আগেই লস এঞ্জেলসে বন্দুক হামলার ঘটনা ঘটে। সেই ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। অভিযুক্ত ৭২ বছরের বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বন্দুক হামলা মার্কিন মুলুকে। প্রাণ গেল ৮ জনের।