Whale Gives Birth: সমুদ্রের মধ্যে বাচ্চার জন্ম দিল তিমি, পর্যটকদের ক্যামেরায় বন্দি বিরল দৃশ্য

ক্যালিফোর্নিয়ার ক্যাপ্টেন ডাভে ডলফিন অ্যান্ড হোয়েল সাফারি ওই পর্যটকদের ঘুরতে নিয়ে গিয়েছিল। ওই সংস্থার ইউটিউব অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে এই ভিডিয়ো।

Whale Gives Birth: সমুদ্রের মধ্যে বাচ্চার জন্ম দিল তিমি, পর্যটকদের ক্যামেরায় বন্দি বিরল দৃশ্য
সমুদ্রের মধ্যে বাচ্চার জন্ম দিল তিমি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2023 | 8:30 AM

ক্যালিফোর্নিয়া: ক্যালিফোর্নিয়ার সৈকতে ঘুরতে গিয়েছিলেন এক দল পর্যটক। সেখানে গিয়ে তিমি সাফারি করতে গিয়েছিলেন তাঁরা। তা করতে গিয়েই এক বিরল দৃশ্যের সাক্ষী থেকেছেন তাঁরা। সমু্দ্রে ভেসে বেড়ানোর সময় স্পিডবোট থেকেই তাঁরা দেখতে পান একটি তিমি। সেই তিমি আকারে ছিল প্রায় ৩৫ ফুট লম্বা। দূর থেকে ওই ধূরস রঙের তিমি দেখতে পেয়েই নৌকা আরও এগিয়ে যায় ওই সামুদ্রিক প্রাণীর দিকে। কাছে যেতেই বোটেরপ চালকদের সন্দেহ হয়। ওই তিমির আচরণ দেখে সন্দেহ হয় তাঁদের। কারণ সাধারণ অবস্থার থেকে আচরণে পার্থক্য ছিল ওই তিমির। কাছে যেতেই তাঁরা দেখেন ওই তিমি একটি সন্তানের জন্ম দিল। রক্তাক্ত অবস্থায় ওই সন্তান ভেসে বেড়াতে থাকল সমুদ্রের জলে। বিরল এই দৃশ্য তখনই ক্যামেরাবন্দি করেছিলেন পর্যটকরা। সেই ঘটনার ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ক্যালিফোর্নিয়ার ক্যাপ্টেন ডাভে ডলফিন অ্যান্ড হোয়েল সাফারি ওই পর্যটকদের ঘুরতে নিয়ে গিয়েছিল। ওই সংস্থার ইউটিউব অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে এই ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে জলের মধ্যে কী ভাবে সন্তানের জন্ম দিচ্ছে বিশালাকার তিমি মাছ।

বিষয়টি নিয়ে ওই সংস্থার তরফে লেখা হয়েছে, “তিমি দেখেই আমরা নৌকা ধীরে ধীরে তাঁর কাছে নিয়ে গেলাম। কাছে যেতেই লক্ষ্য করি তিমির অদ্ভূত ব্যবহার। যাত্রীরা জলের মধ্যে লালচে রংও লক্ষ্য করেছিলেন। তখনও সেই সন্তান দেখা যায়নি। আমরা ভেবেছিলাম তিমিটির কোনও আঘাত লেগেছে। বা কোনও শিকারির জন্য এই অবস্থা হয়েছে। তার পরই নবজাতকের দেখা মিলল। এবং নবজাতক ও মা তিমি এক সঙ্গে সাঁতার কাটতে লাগল। তা দেখে পর্যটকরা খুব খুশি হয়েছে। এ রকম দৃশ্য সত্যিই খুব বিরল।”