Bandhan Bank Interest Rates: সুদের হার বাড়াল বন্ধন ব্যাঙ্ক, FD-তে ৮ শতাংশ পর্যন্ত মিলবে সুদ

Bandhan Bank Interest Rates: FD-তে সুদের হার বাড়াল বন্ধন ব্যাঙ্ক। আজ থেকে এই নয়া সুদের হার কার্যকর হয়েছে।

Bandhan Bank Interest Rates: সুদের হার বাড়াল বন্ধন ব্যাঙ্ক, FD-তে ৮ শতাংশ পর্যন্ত মিলবে সুদ
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 5:04 PM

গত মে মাস থেকে দফায় দফায় রেপো রেট বৃদ্ধি করেছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (RBI)। তারপরই সরকারি ও বেসরকারি ব্যাঙ্কগুলি। এদিকে সম্প্রতি RBI রেপো রেট বৃদ্ধির পর রাষ্টায়ত্ত ও বেসরকারি ব্যাঙ্কগুলিতে স্থায়ী আমানতে (FD) তে সুদের হার বাড়িয়েছে। এবার নিজেদের FD-তে সুদের হার বৃদ্ধি করল বন্ধন ব্যাঙ্ক (Bandhan Bank)। ২ কোটি টাকার নীচে ৭ নভেম্বর অর্থাৎ আজ থেকে কার্যকর হয়েছে এই নয়া সুদের হার।

এই সুদের হার বৃদ্ধির পর ৬০০ দিনের আমানতে বর্তমান সুদের হার ৭.৫ শতাংশ। ৫০ বেসিস পয়েন্ট বেশি লাভ পাবেন প্রবীণ নাগরিকরা। অর্থাৎ, ৬০০ দিনের আমানতে তাঁরা পাবেন ৮ শতাংশ সুদ। আর ১ বছরের কম মেয়াদের FD-তে প্রবীণ নাগরিকরা ৭৫ বেসিস পয়েন্ট বেশি সুদ পাবেন। ৭ দিন থেকে ৩০ দিনের FD-তে সাধারণ নাগরিকরা পাবেন ৩ শতাংশ সুদ এবং প্রবীণ নাগরিকরা সুদ পাবেন ৩.৭৫ শতাংশ। ৬০১ দিন থেকে ৫ বছরের কম মেয়াদের FD-তে সাধারণ নাগরিকরা পাবেন ৭ শতাংশ সুদ এবং প্রবীণ নাগরিকরা সুদ পাবেন ৭.৫ শতাংশ।

৫ বছর থেকে ১০ বছরের মেয়াদের FD-তে বন্ধন ব্য়াঙ্ক সাধারণ নাগরিকদের সুদ দিচ্ছে ৫.৬ শতাংশ। সেখানে প্রবীণ নাগরিকরা পাবেন ৬.৩৫ শতাংশ। এদিকে বন্ধন ব্য়াঙ্কের গ্রাহকরা ব্য়াঙ্কের শাখায় না গিয়েই FD খুলতে পারেন। ঘরে বসে FD-তে বিনিয়োগ করার পরিষেবা প্রদান করে এই ব্য়াঙ্ক। ইন্টারনেট ব্যাঙ্কিং বা এমবন্ধন মোবাইল অ্যাপ (mBandhan Mobile App)-র মাধ্যমে বাড়ি বা অফিস থেকেই বন্ধন ব্যাঙ্কে FD খুলতে পারেন।