Bank Recruitment 2023: ক্লার্ক, পিওন সহ বিভিন্ন পদে ব্যাঙ্কে নিয়োগ শুরু হয়েছে, শীঘ্রই আবেদন করুন

Bank Recruitment 2023: ক্লার্ক, এ ক্যাটেগরির আধিকারিক, ম্যানেজার, সিনিয়ার ম্যানেজার সহ বিভিন্ন পদের জন্য কয়েক হাজার পদে নিয়োগ করা হবে। এই পদে নির্বাচিত প্রার্থীদের বিভিন্ন গ্রামীণ ব্যাঙ্কে নিয়োগ করা হবে।

Bank Recruitment 2023: ক্লার্ক, পিওন সহ বিভিন্ন পদে ব্যাঙ্কে নিয়োগ শুরু হয়েছে, শীঘ্রই আবেদন করুন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 10:59 AM

নয়া দিল্লি: ব্যাঙ্কে যাঁরা চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাঁদের জন্য খুবই সুখবর। বিভিন্ন সরকারি ব্যাঙ্কে ক্লার্ক, পিওন সহ অনেক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (IBPS)। ১ জুন, ২০২৩ থেকেই এই পদগুলির জন্য আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ২১ জুন, ২০২৩ পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রার্থীরা IBPS অনলাইন ibps.in-এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারেন।

IBPS-এর বিজ্ঞপ্তি অনুসারে, ক্লার্ক, এ ক্যাটেগরির আধিকারিক, ম্যানেজার, সিনিয়ার ম্যানেজার সহ বিভিন্ন পদের জন্য কয়েক হাজার পদে নিয়োগ করা হবে। এই পদে নির্বাচিত প্রার্থীদের বিভিন্ন গ্রামীণ ব্যাঙ্কে নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারেন? বিভিন্ন পদের জন্য আলাদাভাবে শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ করা হয়েছে। বয়সসীমাও আলাদাভাবে নির্ধারণ করা হয়েছে। প্রার্থীরা আরও শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা তথ্যের জন্য প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি পরীক্ষা করতে পারেন।

চারটি ধাপে নির্বাচন করা হবে ব্যাঙ্কের বিভিন্ন পদের জন্য প্রার্থীদের দুই ধাপে লিখিত পরীক্ষা অর্থাৎ প্রিলি পরীক্ষা, মেইন পরীক্ষা, ইন্টারভিউ এবং মেধার মাধ্যমে নির্বাচন করা হবে।