ATM Banking: আগেভাগে টাকা তুলে রাখুন, আগামী সপ্তাহে দেশ জুড়ে ব্যাহত হতে পারে ATM পরিষেবা

Banking Service: ব্যাঙ্ক অব বরোদার তরফে এও জানানো হয়েছে, ব্যাঙ্কের বিভিন্ন শাখা ও অফিসগুলিতে ধর্মঘটের দিনে পরিষেবা স্বাভাবিক রাখার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে। তবে ধর্মঘটের কারণে ব্যাঙ্কের শাখা ও অফিসগুলির কাজ ব্যাহত হতে পারে।

ATM Banking: আগেভাগে টাকা তুলে রাখুন, আগামী সপ্তাহে দেশ জুড়ে ব্যাহত হতে পারে ATM পরিষেবা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2022 | 10:24 PM

নয়াদিল্লি: আগামী সপ্তাহে গোটা দেশজুড়ে ব্যাহত হতে পারে ব্যাঙ্কিং পরিষেবা। অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ় অ্যাসোসিয়েশনের (AIBEA) তরফে সারা দেশে ১৯ নভেম্বর ধর্মঘটের (Bank Strike) ডাক দেওয়া হয়েছে। ফলে ওই দিনে ব্যাঙ্কের বিভিন্ন শাখা ও এটিএমগুলিতে পরিষেবা (ATM Service) ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যাঙ্ক অব বরোদার তরফে জানানো হয়েছে, “অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক একটি নোটিস পাঠিয়ে বলা হয়েছে, সংগঠনের তরফে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দেওয়ার বিষয়ে। নিজেদের দাবি দাওয়া পূরণের জন্য ১৯ নভেম্বর ধর্মঘটে প্রস্তাব দিয়েছেন তাদের সদস্যরা।” ব্যাঙ্ক অব বরোদার তরফে এও জানানো হয়েছে, ব্যাঙ্কের বিভিন্ন শাখা ও অফিসগুলিতে ধর্মঘটের দিনে পরিষেবা স্বাভাবিক রাখার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে। তবে ধর্মঘটের কারণে ব্যাঙ্কের শাখা ও অফিসগুলির কাজ ব্যাহত হতে পারে।

প্রসঙ্গত, ১৯ নভেম্বর হল চলতি মাসের তৃতীয় শনিবার। মাসের প্রথম ও তৃতীয় শনিবার স্বাভাবিক দিনে সব ব্যাঙ্ক খোলা থাকে। ফলে ওই দিনে গোটা দেশ জুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দেওয়ার ফলে ব্যাহত হতে পারে ব্যাঙ্কিং পরিষেবা। প্রভাব পড়তে পারে এটিএম পরিষেবার উপরেও। উল্লেখ্য, এর আগে অক্টোবর মাসে অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সি এইচ ভেঙ্কটচলম হুঁশিয়ারির সুরে জানিয়ে রেখেছিলেন, ধর্মঘটের কথা। মূলত, যে ব্যাঙ্ক কর্মীরা সক্রিয়ভাবে ইউনিয়নের সঙ্গে যুক্ত, বেছে বেছে তাঁদের উপর চাপ তৈরির প্রতিবাদে ধর্মঘট করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

সংবাদ সংস্থা আইএএনএসকে সেই সময় ভেঙ্কটচলম জানিয়েছিলেন, “এই আক্রমণ যে শুধু ইদানিংকালে বেড়েছে তাই নয়, এদের প্রতিটি পদক্ষেপেই একটি কমন যোগসূত্র রয়েছে। এই সব পদক্ষেপের একটি নকশা আছে। সুতরাং, আমাদের সংগঠনকে সামগ্রিকভাবে এই পদক্ষেপগুলির প্রতিবাদ করতে হবে এবং প্রতিহত করতে হবে।” ফলে যদি আপনার ব্যাঙ্কের কোনও গুরুত্বপূর্ণ কাজ থাকে, তাহলে ১৯ নভেম্বর তা এড়িয়ে যাওয়াই ভাল।