Commercial LPG Cylinder Price Hike: পেট্রোল-ডিজেলের পর এবার এলপিজি সিলিন্ডার, একলাফেই ২৬৮ টাকা বাড়ল গ্যাসের দাম!

Commercial LPG Cylinder Price Hike: বিগত দুই মাস ধরেই বাড়ছে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারর দাম। সিলিন্ডার প্রতি ৩৪৬ টাকা দাম বেড়েছে এখনও অবধি। গত ১ মার্চ ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১০৫ টাকা বাড়ানো হয়েছিল।

Commercial LPG Cylinder Price Hike: পেট্রোল-ডিজেলের পর এবার এলপিজি সিলিন্ডার, একলাফেই ২৬৮ টাকা বাড়ল গ্যাসের দাম!
ফের দাম বাড়ল রান্নার গ্যাসের।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2022 | 9:31 AM

নয়া দিল্লি: একে বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম, গৃহস্থের উপরে চাপ বাড়িয়ে এবার রান্নার গ্যাসের দামও বাড়ল। এক ধাক্কায় আড়াইশো টাকা বাড়ছে এলপিজি সিলিন্ডারের দাম। ন্যাশনাল ওয়েল মার্কেটিং কম্পানির তরফে জানানো হয়েছে, আজ শুক্রবার থেকে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ২৬৪ টাকা ৫০ পয়সা বাড়ছে। এরফলে এলপিজি সিলিন্ডারের দাম এক ধাক্কায় বেড়ে ২৩৫১ টাকা ৫০ পয়সায় পৌঁছেছে। আজ থেকেই এই নতুন দাম কার্যকর হবে। তবে গৃহস্থের বাড়িতে ব্যবহৃত গ্যাসের দামে কোনও পরিবর্তন হয়নি।

বিগত দুই মাস ধরেই বাড়ছে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারর দাম। সিলিন্ডার প্রতি ৩৪৬ টাকা দাম বেড়েছে এখনও অবধি। গত ১ মার্চ ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১০৫ টাকা বাড়ানো হয়েছিল। এরপরে ২২ মার্চ তার দাম ৯ টাকা কমানো হয়। কিন্তু গতকাল ফের একবার একধাক্কায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ২৬৪ টাকা ৫০ পয়সা বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, গৃহস্থের বাড়িতে ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডার ব্যবহার করা হয়। অন্যদিকে, হোটেল-রেস্তরাঁগুলিতে ব্যবহৃত হয় ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডার।

একলাফে ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ২৬৪ টাকা বৃদ্ধি হওয়ায় দিল্লিতে সিলিন্ডার পিছু নতুন দাম হয়েছে ২৩৫১ টাকা ৫০ পয়সা। কলকাতাতেও সিলিন্ডারের দাম একই রয়েছে। মুম্বইতে সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ২২০৫ টাকা। অন্যদিকে, চেন্নাইতে বাণিজ্যিক সিলিন্ডারের নতুন দাম হয়েছে ২৪০৬ টাকা।

এক মাসের মধ্যেই বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ায় প্রভাবিত হবে রেস্তরাঁ, ছোট খাবারের দোকান, চায়ের দোকান সহ একাধিক দোকান। এরফলে খাবারের দামও বাড়তে পারে বলেই আশঙ্কা।

উল্লেখ্য, পাঁচ রাজ্যের নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই হু হু করে বাড়ছে জ্বালানি ও রান্নার গ্যাসের দাম। ২০২১ সালের ৬ অক্টোবরের পর থেকে রান্নার গ্যাসের দামে কোনও পরিবর্তন করা না হলেও, গত ২২ মার্চই গৃহস্থের বাড়িতে ব্যবহৃত এলপিজি সিলিন্ডারের দাম ৫০ টাকা বাড়ানো হয়েছিল।

আরও পড়ুন: Petrol Diesel Price: গৃহস্থের পকেট ফাঁকা করে আরও দামি জ্বালানি! সেঞ্চুরির দিকে এগোচ্ছে ডিজেলও 

আরও পড়ুন: Changes for New Financial Year: সেভিং স্কিম থেকে ক্রিপ্টোকারেন্সিতে কর, নতুন অর্থবর্ষে কী কী পরিবর্তন আসতে চলেছে?