Train Rules: ট্রেন মিস করলে কটা স্টেশন পর্যন্ত আপনার টিকিট ভ্যালিড থাকবে, জানেন!

Indian Railways: ভারতীয় রেলওয়ের নিয়ম অনুযায়ী,  আপনার টিকিটে যে স্টেশন থেকে ট্রেনে ওঠার কথা, সেই স্টেশন থেকে উঠতে না পারলেও, এমন নয় যে আর আপনি ট্রেনেই উঠতে পারবেন না। নির্দিষ্ট স্টেশন থেকে উঠতে না পারলে, আপনি অন্য স্টপেজ থেকে ট্রেনে উঠতে পারেন। 

Train Rules: ট্রেন মিস করলে কটা স্টেশন পর্যন্ত আপনার টিকিট ভ্যালিড থাকবে, জানেন!
যব উই মেটের দৃশ্য।Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 2:29 PM

নয়া দিল্লি: এশিয়ার বৃহত্তম রেলওয়ে নেটওয়ার্ক ভারতীয় রেলওয়ে। প্রতিদিন লক্ষাধিক মানুষ দূরপাল্লার ট্রেনে যাতায়াত করেন। বহু মানুষেরই ভরসা এই রেলওয়ে। তবে ট্রেনে নিয়মিত যাতায়াত করলেও, ট্রেনের এমন অনেক নিয়ম আছে, যা সম্পর্কে জানেন না। এই যেমন আপনি যদি নির্দিষ্ট স্টেশন থেকে ট্রেনে উঠতে না পারলেও, পরে ট্রেনে ওঠার সুযোগ থাকে। তবে কতক্ষণ বা কতদূর পর্যন্ত এই নিয়ম বৈধ?

ভারতীয় রেলওয়ের নিয়ম অনুযায়ী,  আপনার টিকিটে যে স্টেশন থেকে ট্রেনে ওঠার কথা, সেই স্টেশন থেকে উঠতে না পারলেও, এমন নয় যে আর আপনি ট্রেনেই উঠতে পারবেন না। নির্দিষ্ট স্টেশন থেকে উঠতে না পারলে, আপনি পরের দুটি স্টপেজ থেকে ট্রেনে উঠতে পারেন।

ধরা যাক, আপনি টিকিট কেটেছেন হাওড়া থেকে, কিন্তু সেই স্টপেজ থেকে উঠতে পারলেন না। তাহলে ট্রেনের পরের যে দুটি স্টপেজ হবে, যেমন খড়গপুর ও বর্ধমান থেকেও আপনি নির্দিষ্ট ওই ট্রেনে উঠতে পারবেন।

এই খবরটিও পড়ুন

টিটিই-ও আপনার সিট অন্য কাউকে দিয়ে দিতে পারেন না। দুটি স্টেশন পার করার পরই তিনি অন্য কোনও যাত্রীকে ওই সিট দিতে পারেন। তার আগে পর্যন্ত ওই সিটে অন্য কেউ বসতে পারবে না।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)