Elon Musk Twitter Deal: একই দামে টুইটার কিনতে চান ইলন মাস্ক, খবর সামনে আসতেই তুঙ্গে জল্পনা

টেসলা কর্ণধারের টুইটার কেনা নিয়ে বিস্তর জল ঘোলা হয়েছিল। এপ্রিল মাসে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন এই আমেরিকান ধনকুবের।

Elon Musk Twitter Deal: একই দামে টুইটার কিনতে চান ইলন মাস্ক, খবর সামনে আসতেই তুঙ্গে জল্পনা
ইলন মাস্ক। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2022 | 9:29 AM

ওয়াশিংটন: কয়েকদিন আগেই বিখ্যাত সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম টুইটার কেনা নিয়ে আগ্রহ প্রকাশ করেছিলেন বিখ্যাত গাড়ি নির্মাতা সংস্থা টেসলার কর্ণধার ইলন মাস্ক। বেশ কয়েকদিন সেই প্রক্রিয়া বন্ধ থাকলেও আবারও টুইটার কেনার দিকে একধাপ এগোলেন মাস্ক। এর আগে তিনি যে দামে টুইটারকে কিনে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছিলেন, আবার সেই দামে এই সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলকে কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছেন মাস্ক। আগে মাস্কের তরফে টুইটারের প্রতি শেয়ার ৫৪.২০ মার্কিন ডলার কেনার প্রস্তাব দেওয়া হয়েছিল। মঙ্গলবার ব্লুমবার্গে নিউজে এই খবরই প্রকাশিত হয়েছে।

এই খবর সামনে আসা মাত্রই বাজারে টুইটারে শেয়ারে দাম ঊর্ধ্বমুখী। টুইটারে শেয়ার দামে এক লাফে ১২.৭ শতাংশ বৃদ্ধি পেয়ে ৪৭.৯৩ মার্কিন ডলার হয়েছে। অন্যদিকে মাস্কের টেসলা ইঙ্কের শেয়ারের দাম ৩ শতাংশ কমেছে। ব্লুমবার্গ নিউজে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দিয়ে মাস্ক কর্তৃপক্ষকে একটি চিঠি লিখেছেন। তবে বিষয়টির গোপনীয়তা বজায় রাখার জন্য কোনও পক্ষই এই নিয়ে মুখ খোলেনি। সংবাদ সংস্থা রয়টার্সের তরফে দু’পক্ষের আইনজীবীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনও তথ্য পাওয়া যায়নি।

টেসলা কর্ণধারের টুইটার কেনা নিয়ে বিস্তর জল ঘোলা হয়েছিল। এপ্রিল মাসে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন এই আমেরিকান ধনকুবের। টুইটার কেনা নিয়ে আগ্রহ প্রকাশের সঙ্গে সঙ্গেই মাস্ক জানিয়েছিলেন, টুইটারে প্রচুর ভুয়ো অ্যাকাউন্ট রয়েছে এবং সংস্থার হস্তান্তেরর পর সেই অ্যাকাউন্টগুলি মুছে ফেলা হবে। এই নিয়ে টুইটার কর্তৃপক্ষের সঙ্গে মাস্কের মতবিরোধ প্রকাশ্যে এসেছিল। এমনকী মাস্কের বিরুদ্ধে মুখ খুলেছিলেন টুইটার সিইও পরাগ আগরওয়াল। পাল্টা তাঁকে জবাব দিয়েছিলেন মাস্কও। এখন বিশ্বের সব থেকে ধনী ব্যক্তির টুইটার কেনার মনবাসনা কবে পূরণ হয় সেটাই এখন দেখার।